• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

আসামে ৪০ লক্ষ বাংলাভাষীর নাগরিকত্ব বাতিল ও বিতাড়নের চক্রান্তের প্রতিবাদ এবং পূণর্বহালের দাবিতে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর মানববন্ধন

Posted on by

ঢাকা ডেস্ক :: ইন্ডিয়ার আসামে ৪০ লক্ষ বাংলাভাষীর নাগরিকত্ব বাতিল ও বিতাড়নের চক্রান্তের প্রতিবাদ এবং পূণর্বহালের দাবিতে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ ঢাকা মহানগর শাখার উদ্যোগে ঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে আজ এক বিরাট মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক ইমাম হায়াত এর দিক নির্দেশনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন জনাব শেখ রায়হান রাহবার।

মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তাগণ বলেন, রাষ্ট্র সবার এবং নাগরিকত্ব মানবাধিকার যা হরণ ও বিতাড়নের অধিকার কারো নেই। তাঁরা বলেন, কেবল ধর্ম-গোত্র-বর্ণ-লিঙ্গ-শ্রেণী-পেশা-ভাষার ভিত্তিতে নাগরিকত্ব সন্ত্রাস ও অমানুষিকতার রাজত্ব কায়েম করে যা মানবতা বিনাশী অপরাজনীতির মাধ্যমে স্রষ্টা প্রদত্ত সব মানুষের প্রাকৃতিক নাগরিকত্ব অস্বীকার করে একক গোষ্টিবাদি স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়ত প্রতিষ্ঠা হয়।

ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্র সবার সব মানুষের, এক ধর্ম এক জাতির নয়, একক গোষ্ঠিবাদি অপরাজনীতি ও রাষ্ট্র মানবতার বিরুদ্ধে অপরাধ। তাঁরা বলেন, একক গোষ্ঠিবাদি অপরাজনীতির মাধ্যমে নয়, একমাত্র মানবতার রাজনীতির মাধ্যমেই জীবনের অধিকার-নিরাপত্তা-মর্যাদা ও মানবতার সার্বিক মুক্তি সুনিশ্চিত হতে পারে।

ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ বলেন, একমাত্র মানবতার রাজনীতি ও সর্বজনীন মানবতার রাষ্ট্রব্যবস্থাই সব সংকটের সমাধান ও সব মানুষের অধিকার-স্বাধীনতা-মর্যাদার ভিত্তিতে নিরাপদ-প্রগতিশীল জীবন এবং শান্তিময় সর্বকল্যাণময় রাষ্ট্র ও দুনিয়া গড়ে তোলার পথ। তাঁরা ধর্মের নামে অধর্ম ও উগ্রবাদি জাতীয়তাবাদি অপরাজনীতির স্বৈরদস্যুতা থেকে অস্তিত্ব রক্ষায় মানবতায় বিশ্বাসী সব মানুষ সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবিক দুনিয়া গড়ে তোলার বিপ্লবী লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

Leave a Reply

Developed by: TechLoge

x