• বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০

শেষ হলো জে  এম জি ও মাহবুব এন্ড কো গোল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৮

Posted on by

অ্যাডভোকেট ইফ্ফাত আরা :: দ্বিতীয় বারের মতো শেষ হলো লন্ডন ক্রিকেটে লীগ (এল  সি এল ) জে  এম জি ও মাহবুব এন্ড কো   গোল্ড কাপ  ক্রিকেট টুর্নামেন্ট ২০১৮।ফাইনালে এন ই ও ক্রিকেট ক্লাব শ্রেষ্টত্বের মুকুট ছিনিয়ে চ্যাম্পিয়ন হলো। রানারআপ লন্ডন ক্রিকেটে ক্লাব।

এবারের আসরে   প্রধান আকর্ষণ ছিল জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। লন্ডন ক্রিকেট ক্লাবের হয়ে মাঠে নেমেছিলেন তিনি।প্রমান করেছেন আশরাফুল  ফুরিয়ে যাননি।  বিশ্বের  সর্ব কনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল বি বি সির একটি সংবাদের ভিত্তিতে ১৯১৩ সালের বিপিএলের দ্বিতীয় আসরে   স্পট ফিক্সিংয়ের অভিযোগে অভিযুক্ত হন।আট  বছরের নিষেধাজ্ঞা শাস্তি প্রাপ্ত হন  এক সময়ের দেশ সেরা  এই ব্যাটস  ম্যান।এই রায়ের  বিরুদ্ধে আপিল করলে শাস্তি কমিয়ে পাঁচ বছর করা হয়।  আন্তর্জাতিক ক্রিকেট থেকে আশরাফুলের উপর আরোপিত নিষেধাজ্ঞা শেষ হলো  ১৩ অগাস্ট ২০১৮। ১৪ অগাস্ট ব্যাট বল হাতে বীরের বেসে  মাঠে নামেন তিনি।লন্ডন ক্রিকেটে লীগ (এল  সি এল ) আয়োজিত জে  এম জি ও মাহবুব এন্ড কো  গোল্ড কাপ  ক্রিকেট টুর্নামেন্টে লন্ডন ক্লাবের হয়ে মাঠ কাঁপান  দেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন হয়ে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে একসময় দাপিয়ে বেড়ানো  এই আশরাফুল।

 

১৫ অগাস্ট বুধবার  লন্ডনের হ্যাকনি মার্শ  সেন্টারের  ক্রিকেট মাঠে মুখো মুখী হয় এন ই ও ক্রিকেট ক্লাব ও লন্ডন ক্রিকেটে ক্লাব। টর্চে হেরে ব্যাট  করে লন্ডন ক্রিকেটে লীগ। সেখানে ১০ ওভারে ১২৩ রানের টার্গেট দেন এন ই ও ক্রিকেট ক্লাবকে।

জবাবে ব্যাট করতে নেমে এক বল হাতে রেখে ৯ ওভার ৫ বলে জয় তুলে নেয় এন ই ও ক্রিকেট ক্লাব।

টুর্নামেন্টে ম্যাচ সেরা হয়েছেন এন ই ও ক্রিকেট ক্লাবের বাপ্পি। চ্যাম্পিয়ন দলকে ১.৫০০.০০ ব্রিটিশ পাউনড ও রানারআপ দলকে পুরোস্কার হিসাবে দেয়া হয়েছে ১,০০০,০০ ব্রিটিশ পাউনড। এ ছাড়া সেরা ব্যাটস ম্যান ও সেরা ক্রিকেটারকে ১০০.০০ ব্রিটিশ পাউনড পুরস্কার হিসাবে প্রদান করা হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন রানারআপ ও খেলোয়াড়দের মধ্যে ট্রপি ও মেডেল তুলে দেন মাহবুব এন্ড কো’র বাবস্থাপনা পরিচালক মাহবুব মোর্শেদ ,জে  এম জি কার্গোর সত্ত্বাধিকারী মনির আহমেদ ,লন্ডন ক্রিকেটে লীগের সভাপতি আবু সুফিয়ান ঝিলাম ,সাধনরণ সম্পাদক   নাহিদ নেওয়াজ রানা ,ডাঃ মাহবুব  সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু ,সাংবাদিক সোয়েব কবির ,সাংবাদিক মুরাদ প্রমুখ। এছাড়া বিভিন্ন ক্লাবের কর্মকর্তা ,ক্রিকেটার ,ক্রিকেটে প্রেমী  সমাজের গণ্য মান্য বেক্তি বর্গ সহ বিপুল পরিমান দর্শক উপস্থিত থেকে খেলা উপভোগ করেন ।

 

এবারের আসরে অংশগ্রহণকারী দল হচ্ছে :: গ্রুপ -এ : ব্ল্যাক রাইডার্স ,ফাস্ট এন্ড ফুরিয়াস ৯ ও লন্ডন ক্রিকেটে ক্লাব। গ্রুপ- বি : আব্দুল বারি এম এম সি সি,স্পাইডার সিসি ও দেশী বয়েজ।  গ্রুপ -সি এন ই ও ক্রিকেট ক্লাব ,ইস্ট লন্ডন টিটান্স , ও তিতাস স্পোর্টিং ক্লাব।গ্রুপ- ডি : ওয়ার্কিং টাইগারস, টাইগার ব্রাদার ও খুলনা টাইগার।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x