• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না: আইজিপি

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বলেছেন,ঈদ সামনে রেখে মহাসড়কে যাতে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে না পারে তা আমরা কঠোরভাবে নিয়ন্ত্রণ করব।তিনি বলেন, মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ করার জন্য পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা রাস্তায় থাকবেন, তারা নিয়মিত সড়ক পরিদর্শনে যাবেন।সোমবার পুলিশ সদর দফতরে কোরবানির ঈদ কেন্দ্র করে নিরাপত্তা কার্যক্রম নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, যাত্রীদের নিরাপত্তা দিতে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। ‘অজ্ঞান ও মলম’ পার্টির বিরুদ্ধে গত ঈদ থেকেই ব্যবস্থা নেয়া হয়েছিল, যে কারণে কোনো অভিযোগ আসেনি।‘তবে মানুষকে সচেতন হতে হবে, রাস্তায় অপরিচিত কারো দেয়া কোনো কিছু গ্রহণ করা যাবে না,’ বলেন তিনি।ঈদে ঢাকা ছেড়ে গ্রামে যাওয়া মানুষের বাড়িঘরের নিরাপত্তার জন্য মহানগরে পুলিশের টহল স্বাভাবিক সময়ের চেয়ে বাড়ানো হয়েছে বলে জানান আইজিপি।নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

জাবেদ পাটোয়ারী বলেন, সাংবাদিকদের ওপর হামলায় কোনো পুলিশ সদস্যের গাফিলতি আছে কিনা বা তারা সেই সময় নিষ্ক্রিয় ছিল কিনা সেই বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।ওই সব ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে অতিরিক্ত কমিশনার গোয়েন্দা পুলিশকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান পুলিশপ্রধান।তিনি বলেন, কমিটি তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করে প্রতিবেদন জমা দেয়ার পরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।পুলিশ সব কিছু একদিনে করতে পারে না, সময় লাগে। সাংবাদিকদের ওপর হামলার বিষয়টি জোর দিয়ে দেখা হচ্ছে বলে জানান আইজিপি।প্রতি জেলায় সাইবার অপরাধ মনিটরিং করার জন্য সাইবার ইউনিট গঠন করে ‘পেট্রোলিংয়ের’ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Developed by: TechLoge

x