• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

প্রস্তাবিত সড়ক পরিবহন আইন সংশোধনের দাবি বিএনপির

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ মন্ত্রিসভায় প্রস্তাবিত সড়ক পরিবহন আইন সংশোধনের দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

সড়ক পরিবহন আইন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সংশোধিত এই আইনে ছাত্র-ছাত্রীদের দাবিকৃত নিরাপদ সড়ক অর্জিত হবে না। কারণ, এই আইনে সড়ক পরিবহন খাতে মানুষ হত্যা ও অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়ানোর স্পষ্ট দিক নির্দেশনা কিংবা কঠোর শাস্তির বিধান নেই। বিআরটিএ এর অভ্যন্তরীন দুর্নীতি দমনের কোন বিধান রাখেনি। দুর্ঘটনায় মৃত্যুকে হত্যাকাণ্ড বলা হবে কি না এটা নির্ধারণের দায়িত্বে নিরপেক্ষযোগ্য সংশ্লিষ্ট কাউকে রাখা হয়নি। এ ব্যাপারে হাইকোর্টের মতামতেরও গুরুত্ব দেয়া হয়নি। আমরা এই আন্দোলন এবং দীর্ঘদিন ধরে যারা নিরাপদ সড়কের জন্য কাজ করছেন তাদের সঙ্গে অর্থবহ আলোচনা করে প্রস্তাবিত আইনের প্রয়োজনীয় সংশোধনীর দাবি জানাচ্ছি।

বিএনপি চেয়ারপারমন খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, জনরোষ থেকে বাঁচার জন্য ক্ষমতাসীন অবৈধ সরকার বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। তার সুচিকিৎসা পর্যন্ত করা হচ্ছে না। নানা বাহানায় তার মুক্তি বিলম্বিত করা হচ্ছে।

সারা দেশে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে হামলা-মামলা চালিয়েও সরকার নিজেদের নিরাপদবোধ করছেন মন্তব্য করে তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতাদের সম্পর্কে হাস্যকর ও বানোয়াট গল্প প্রচার করে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে। এ সব কিছুর উদ্দেশ্য একটাই আর তা হলো পুনরায় এক দলীয় স্বৈরাশাসন কায়েমের সরকারি নীল নকশা বাস্তবায়ন।

Leave a Reply

Developed by: TechLoge

x