• শনিবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৯

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, স্টেশনে উপচে পড়া ভিড়

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিক্রি করা হচ্ছে আগামী ১৭ আগস্টের টিকিট। আগামী ১২ আগস্ট পর্যন্ত অগ্রিম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে।এদিন ভোরে কমলাপুরে গিয়ে দেখা যায়, টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড়। টিকিট নিতে বিভিন্ন রুটের যাত্রীরা গতকাল রাত থেকেই লাইন ধরে আছেন। সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও অনেকে রাত থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় রয়েছেন।

আজ দেয়া হচ্ছে ১৭ আগস্টের অগ্রিম টিকিট। ৯ আগস্ট ১৮ আগস্টের, ১০ আগস্ট ১৯ আগস্টের, ১১ আগস্ট ২০ আগস্টের ও ১২ আগস্ট ২১ আগস্টের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ১৫ আগস্ট ২৪ আগস্টের, ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট দেয়া হবে বলে জানান রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে একযোগে টিকিট দেয়া হচ্ছে।প্রতিদিন সকাল ৮টা থেকে (টিকিট থাকা সাপেক্ষে) বিকাল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। ঈদ উপলক্ষে প্রতি বছরের মতো এবারও অতিরিক্ত যাত্রী বহনে সাত জোড়া ( ১৪টি ট্রেন) বিশেষ ট্রেন ও ১৫০টি যাত্রীবাহী বাড়তি বগি প্রস্তুত করা হচ্ছে রেলওয়ে পাহাড়তলী ও সৈয়দপুর ওয়ার্কশপে।

ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াছিন ফারুকী জানান, টিকিট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হচ্ছে। ছাদে যাত্রী ওঠা রোধে আমরা কঠোর হচ্ছি।ছোট-বড় রেলওয়ে স্টেশনগুলোতে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। টিকিট কালোবাজারি রোধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কালোবাজারিদের কাছে থাকা প্রায় সব টিকিটই নকল, এসব নকল টিকিট না কিনতে যাত্রীদের প্রতি অনুরোধ জানান তিনি।

Leave a Reply

Developed by: TechLoge

x