• শনিবার, অক্টোবর ২৪, ২০২০

শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ প্রধানমন্ত্রীর

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ শিক্ষক ও অভিভাবকদের প্রতি আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন,যথেষ্ট হয়েছে,আর না,ঘরের ছেলে-মেয়ে ঘরে ফিরে যেতে হবে।লেখাপড়া করতে হবে। অভিভাবকদের প্রতি অনুরোধ,সন্তানদের ঘরে ফিরিয়ে নিন।

রোববার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১০ জেলার ৩০০ ইউনিয়নে অপটিক্যাল ফাইবার কানেকটিভিটির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন,একটা দুর্ঘটনা ঘটে গেছে,সে জন্য আমরা অত্যন্ত দুঃখিত।আমরা পদক্ষেপ নিয়েছি। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সবগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে।বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন,একটা শ্রেণি আছে তাদের কাজই ঘোলা পানিতে মাছ শিকার করা। তারা ফেসবুকে গুজব ছড়াচ্ছে।

তিনি বলেন,গুজবে কান দেবেন না, অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। প্রযুক্তির ব্যবহার করে কেউ কেউ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। আন্দোলনে তৃতীয় পক্ষ চলে আসছে।হঠাৎ করে স্কুল-কলেজের ইউনিফর্ম বিক্রি বেড়ে গেছে।পলাশী মোড় থেকে আইডি কার্ড বিক্রি হচ্ছে। কখনো মুখে কাপড় বেঁধে অন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেওয়া হচ্ছে।কখনও হেলমেট পরা হচ্ছে।  অনেকে ব্যাগের ভেতর পাথর রাখছে।ছাত্রদের ব্যাগে বই না থেকে পাথর থাকবে কেন? বিডিআর গেটে হামলা হয়েছে।’

শেখ হাসিনা বলেন,ঢাকার বাইরে থেকে লোক নিয়ে এসেছে এখানে,তাদের কাজ সন্ত্রাসী কর্মকাণ্ড করা,যখনই আমি এটা জেনেছি,আতঙ্কিত বোধ করছি। শিক্ষার্থীদের এখন যদি কিছু হয়,তবে এর দায়িত্ব কে নেবে।রাস্তায় চলাচলে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,স্কুল থেকেই ট্রাফিক রুল শেখাতে হবে। স্কুলের সামনেই ট্রাফিক থাকবে, জেব্রা ক্রসিং থাকবে,যেখানে আন্ডার পাস প্রয়োজন তার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি।

Leave a Reply

Developed by: TechLoge

x