• শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে মিরপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে মিরপুর-১০ নম্বর পুলিশ বক্স গোলচত্বরের সামনে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে তারা বিক্ষোভ শুরু করেন।ইউনিফরম পরে আইডিকার্ডসহ তারা সেখানে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিচ্ছেন।বিসিআইসি কলেজ,মিরপুর বিশ্ববিদ্যালয কলেজ,মণিপুর স্কুল অ্যান্ড কলেজ, শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভে রয়েছেন।এদিকে রাজধানীতে গণপরিবহন চলাচল করতে দিচ্ছেন না শ্রমিকরা। এতে যান চলাচল বন্ধ রয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

মিরপুর সাড়ে ১১-তে পরিস্থান পরিবহনের একটি গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে দেয় ১০-১২ জনের এক দল শ্রমিক। এ প্রতিবেদককে তারা বলেন, মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। কোনো গাড়ি চলতে দেয়া হবে না।আব্দুল্লাহ নামে এক পরিবহন শ্রমিক বলেন, শিক্ষার্থীদের গাড়ি ভাঙচুরের প্রতিবাদে আজ শুক্রবার মালিক সমিতি ধর্মঘট ডেকেছে।

তবে মিরপুরের ডিসি (ট্রাফিক-পশ্চিম) লিটন কুমার সাহা বলেন, মালিক সমিতি এখনও ধর্মঘট ডাকেনি। তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা ডাকতে চাইলে আমরা তাদের না করেছি। তবে বিচ্ছিন্নভাবে শ্রমিকরা গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে দিতে পারেন।এদিকে নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ এবং ঘাতক চালকের ফাঁসিসহ ৯ দফা দাবিতে বৃহস্পতিবার ছুটির দিনে শিক্ষার্থীদের আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়ে।আন্দোলনের পঞ্চম দিনে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর, বগুড়া, যশোরসহ দেশের বিভিন্ন জেলায় দিনভর বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

Leave a Reply

Developed by: TechLoge

x