• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

ছাত্র আন্দোলনের দাবানলে উত্তাল শাহবাগ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ ছাত্র আন্দোলন দাবানলের ন্যায় ছড়িয়ে পড়েছে গোটা রাজধানী ঢাকায়। রাজধানীর প্রাণকেন্দ্র শাহবাগেও ছড়িয়েছে সে আন্দোলন। রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের চাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর প্রতিবাদে শাহবাগে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা। এছাড়াও শাহবাগে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন হাজার হাজার শিক্ষার্থীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পেইজ খুলে এই কর্মসূচির ডাক দেয়া হলে বুধবার দুপুর ১২টা থেকে ওই এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থী।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ‘এ কেমন দেশে জন্ম হল আমার হায়!! যে দেশে কোনো বিচার ব্যবস্থা সচল নাই’, ‘ক্যাম্পাসে নিরাপদ নই, রাস্তায় নিরাপদ নই, যাবোটা কোথায়’-সহ নানা স্লোগানে প্লেকার্ড তৈরি করে শ্লোগান দিচ্ছে।

গত রবিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। একই ঘটনায় আহত হয়েছেন আরো ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

Leave a Reply

Developed by: TechLoge

x