• শনিবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৯

সুনামগঞ্জে মানহানির মামলায় মাহমুদুর রহমানের আগাম জামিন

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ সুনামগঞ্জে করা মানহানির এক মামলায় দৈনিক আমার দেশ’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চে রোববার (২৯ জুলাই) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে মাহমুদুর রহমানকে এ জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহম্মদ আলী। সঙ্গে ছিলেন তানভীর আহমেদ আল-আমিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নিয়ে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগে গত বছরের ১৪ ডিসেম্বর সুনামগঞ্জ সদর মডেল থানায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির মামলা করেন জেলা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরণ।

এ মামলায় অভিযোগ তদন্ত শেষে পুলিশ আদালতে প্রতিবেদন দাখিল করে। পরে আদালত মাহমুদুর রহমানের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারার অপরাধ আমলে নিয়ে সমন জারি করেন। গত ২৬ জুলাই মামলার ধার্য তারিখ ছিল। কিন্তু সেদিন মাহমুদুর রহমান হাজির না হওয়ায় সুনামগঞ্জের আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Leave a Reply

Developed by: TechLoge

x