• বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

মাহমুদুর রহমানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কানাডায় সমাবেশ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ আমার দেশ প্রত্রিকার সম্পাদক কলম সৈনিক মাহমুদুর রহমানের উপর কুষ্ঠিয়ার আদালত প্রাঙ্গনে সরকার সমর্থিত সন্ত্রাসীদের নির্লজ্জ হামলা ও তাকে গুরুতরভাবে আহত করার প্রতিবাদে কানাডায় প্রতিবাদ সমাবেশ অনু্ষ্ঠিত হয়েছে।গত ২৩ জুলাই কানাডার মন্ট্রিলস্থা আপ্যায়ন রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়।সাইদুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কানাডা বিএনপির সভাপতি ফয়সাল চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম বলেন, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের উপর কুষ্টিয়ায় যে হামলা হয়েছে তাকে মুক্তচিন্তা ও স্বাধীন গণমাধ্যমের উপর আওয়ামী লীগের ধারাবাহিক হামলার অংশ। ক্ষমতা দখল রেখে আওয়ামী লীগ মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে। পরিকল্পিতভাবে গণমাধ্যম কর্মী যারা স্বাধীনচিন্তা করেন তাদের ওপর আক্রমণ করছে৷ তাদের ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনও রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোর বিরোধী।কেননা তারা গণতন্ত্রের বিরোধী। তিনি বলেন, আওয়ামী লীগ ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়৷ যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়। ১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ধ্বংস করছে।

প্রধান বক্তা কানাডা বিএনপির সভাপতি ফয়সাল চৌধুরী বলেন, মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে যে আক্রমণ হয়েছে আমি গতকাল তার তীব্র নিন্দা জানিয়েছি। এই হামলা সরকারের পরিকল্পিত। এভাবে হামল করে দেশের গণতন্ত্র উদ্ধারের সংগ্রামকে নৎসাত করা যাবে না। আন্দোলন আরো বেগবান হবে। আমরা মাহমুদুর রহমানের ওপর আক্রমনের তীব্র নিন্দা জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি। যারা এর জন্য দায়ী তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।প্রতিবাদ সামবেশে আরো বক্তব্য রাখেন প্রকৌশলী জুলফিকার হায়দার, মুক্তিযোদ্ধা আরমান মাস্টার, আব্দুর রহিম, শহিদুল্লাহ ভূইয়া, নুরুল ইসলাম, নওশাদ উল্লাহ, মিজানুর রহমান, আব্দুল আজিজ প্রমুখ।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x