• মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০

ঢাকা ছেড়েছে প্রথম হজ ফ্লাইট

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের (বিজি-১০১১) প্রথম হজ ফ্লাইটটি ঢাকা থেকে সৌদি আরবের উদ্দেশে রওনা দিয়েছে।শনিবার (১৪ জুলাই) সকাল ৭টা ৫৫ মিনিটে ফ্লাইটটি জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়ে।

প্রথম হজ ফ্লাইট উপলক্ষে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।তারা হজযাত্রীদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন এবং দোয়া ও মোনাজাতের মাধ্যমে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন করেন।পরে ধর্মমন্ত্রী বলেন,‘২০১৮ সালের প্রথম হজ ফ্লাইট আজ  (শনিবার)জেদ্দার উদ্দেশে রওনা করেছে। হজযাত্রীদের নিরাপদ যাত্রা কামনা করছি।

কোনও হজ যাত্রী কোনও ট্রাভেল এজেন্সির দ্বারা প্রতারণা ও হয়রানির শিকার হবে না বলে শতভাগ নিশ্চিত করেছেন ধর্মমন্ত্রী।তিনি বলেন,শতভাগ নিশ্চিত করছি,কেউ কোনও ধরনের  প্রতারণার শিকার হবে না।বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী বলেন,হজ যাত্রীদের সঙ্গে আমরা কুশল বিনিময় করেছি।প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজ যাত্রী যাচ্ছেন জেদ্দায়।এবার হজ যাতে সুন্দরভাবে পালন করতে পারে সেজন্য দোয়া করি।যাত্রীরা যাতে নিরাপদে হজে যেতে পারেন এবং নিরাপদে আবার ফিরে আসতে পারেন সেটি কামনা করছি।

এবার হজ যাত্রায় যাত্রীদের কোনও ধরনের ভোগান্তিতে পড়তে হবে না।কোনও প্রকার সিডিউল বিপর্যয়ের সম্ভাবনা নেই বলে জানান বিমানমন্ত্রী।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেল,হজ ফ্লাইটের অধিকাংশ বিমান টিকেট বিক্রি হয়ে গেছে।১০ হাজারের কিছু কম টিকিট বিক্রি বাকি রয়েছে।আগামী কয়েকদিনে এগুলোও শেষ হয়ে যাবে।

হজযাত্রী শেখ শরিফুল ইসলাম বলেন,সব প্রক্রিয়া শেষে হজ করতে সৌদি আরবে রওনা হচ্ছি।এখন পর্যন্ত কোনও সমস্যা হয়নি।বাকি কাজগুলো সুন্দর ও নিরাপদে করতে পারলেই আল্লাহর দরবারে শুকরিয়া।মোহাম্মদ হোসেন মিয়া তার স্ত্রী ও ছোট মেয়েকে নিয়ে হজ পালনে যাচ্ছেন।তিনি জানান,হজ পালনে যাওয়ার জন্য সব প্রক্রিয়া খুব সুন্দরভাবে পালন করছি।কোথাও কোনও সমস্যা হয়নি।

বিমান অফিস জানায়,সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ,জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন,বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর হজ মুহাম্মাদ মাকসুদুর রহমান সহ অন্যান্য কর্মকর্তারা কিং আব্দুল আজিজ আর্ন্তজাতিক বিমান বন্দরে উপস্থিত থেকে হজ যাত্রীদের স্বাগত জানাবেন।বাংলাদেশ থেকে এবছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ যাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরবে যাবেন।এবছর বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন।এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫৬ হাজার ৪০১ জন হজযাত্রী ।

Leave a Reply

Developed by: TechLoge

x