• রবিবার, নভেম্বর ১, ২০২০

মানবাধিকার নিয়ে বিএনপির গোলটেবিল বৈঠক আজ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ সমসাময়িক রাজনীতি আর দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে বিএনপি।আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশান এলাকার একটি হোটেলে এ বৈঠক হবে।ঢাকায় নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধি,শিক্ষক,বুদ্ধিজীবীসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা এতে অংশ নেবেন।এ ছাড়া সরকারবিরোধী রাজনৈতিক নেতারাও থাকবেন।

বৈঠকে মূল প্রবন্ধ এবং মানবাধিকার লঙ্ঘনের বিভিন্ন বিষয়ে তথ্য-উপাত্ত উপস্থাপনের জন্য বুধবার সন্ধ্যায় এক বৈঠকে মিলিত হন বিএনপির সিনিয়র নেতারা।বৈঠকে নেতারা মানবাধিকার লঙ্ঘনে কারাবন্দি খালেদা জিয়ার বিষয়টিকে সর্বাধিক প্রাধান্য দিয়ে প্রবন্ধ তৈরি করেছেন।খালেদা জিয়ার মামলা, জামিন প্রক্রিয়া ও চিকিৎসার প্রসঙ্গ নিয়ে আসা হয়েছে প্রবন্ধে।সংসদের বাইরে থাকা দলগুলোর নেতাকর্মীদের হত্যা,গুম,নির্যাতন,মামলা ছাড়াও সাধারণ জনগণের ওপর নির্যাতনের একটি চিত্র তুলে ধরা হয়েছে। এর মধ্যে কোটাবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর সরকারদলীয় শিক্ষার্থীদের নির্যাতনের চিত্রও রয়েছে।গণমাধ্যম,বাকস্বাধীনতা নিয়েও সমালোচনা রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,ব্যারিস্টার মওদুদ আহমদ,ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার,ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া,মির্জা আব্বাস,ড.আবদুল মঈন খান,নজরুল ইসলাম খান,চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আবদুর রেজ্জাক খান,সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ,সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা,মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Developed by: TechLoge

x