• শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

সুইডেনকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

Posted on by

খেলাধুলা ডেস্কঃ রাশিয়া বিশ্বকাপের শেষ আটের লড়াইয়ে ফেভারিট ইংল্যান্ডের সঙ্গে শেষ পর্যন্ত পেরে ওঠেনি সুইডেন।দু’একটি ঝটিকা আক্রমণ ছাড়া বেশিরভাগ সময় তারা ব্যস্ত ছিল প্রতিপক্ষের আক্রমণ সামলাতে।তাই একরকম দাপট দেখিয়েই ইংল্যান্ড ২-০ গোলে জিতে শেষ চারে জায়গা করে নেয়।অবশ্য ম্যাচের শুরু থেকেই ইংল্যান্ড ছিল বেশ সতর্ক,নিজেদের রক্ষণভাগ আগলে রেখেই প্রতিপক্ষের সীমানায় আক্রমণে যায় তারা।তাই সাফল্য পেতে কিছুটা সময় লেগেছে তাদের।

আজ শনিবার সামারায় অনুষ্ঠিত ম্যাচের ৩০ মিনিটে প্রথম সাফল্য পায় ইংল্যান্ড।দলকে প্রথমে এগিয়ে দেন ডিফেন্ডার হ্যারি মাগুইরে।কর্নার থেকে পাওয়া বলে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন তিনি।এটি তাঁর প্রথম আন্তর্জাতিক গোল।ইংলিশদের ব্যবধান দ্বিগুণকরা গোলটি করেন ডেলে আলী।ম্যাচের ৫৯ মিনিটে প্রতিপক্ষের অফসাইডের ফাঁদ ভেঙে জেসি লিনগার্ডের মাপা ক্রসে চমৎকার হেডে বল জালে জড়ান তিনি।

এর আগে ১৪ মিনিটে একটি সুযোগ হাতছাড়া করেন হ্যারি কেন।বক্সের সামনে থেকে তাঁর চমৎকার প্লেসিং সাইডবার ঘেঁষে বাইরে চলে যায় বল।প্রথমার্ধের শেষ মিনিটে একেবারেই সহজ সুযোগ হাতছাড়া করে ইংল্যান্ড।স্ট্রাইকার রাহিম স্টারলিং একটি বল নিয়ে বক্সে ঢুকে পড়েন, সুইডেন গোলরক্ষক ঝাপিয়ে পড়ে রক্ষা না করলে গোল হতে পারতো।

অবশ্য সুইডেন এদিন দু’একটি সুযোগ পেয়েছিল ঠিক, কিন্তু কাজে লাগাতে পারেনি। তাই হেরে শেষ আট থেকেই বিদায় নিতে হয় তাদের।অবশ্য গ্রুপ পর্ব এবং শেষ ষোলোতে বেশ ভালোই খেলেছিল সুইডেন। কিন্তু শেষ আটে সে দলটিকে মোটেও খুঁজে পাওয়া যায়নি কোয়ার্টার ফাইনালে।অবশ্য এদিন নিষ্প্রভ ছিলেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনও। এখন পর্যন্ত ৬ গোল করে শীর্ষে থাকা ইংলিশ স্ট্রাইকার এই ম্যাচে কোনো গোল করতে পারেননি। অবশ্য তাঁর দল সহজেই জিতেছে।

Leave a Reply

Developed by: TechLoge

x