• শনিবার, অক্টোবর ৩১, ২০২০

দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি

Posted on by

নিউজ  লাইফ ডেস্ক :: শারদীয় দুর্গাপূজায় একদিনের পরিবর্তে তিনদিনের সরকারি ছুটির দাবি জানিয়েছে ‘শারদীয় দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি বাস্তবায়ন জাতীয় কমিটি’।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। সেই সঙ্গে দেশের প্রতিটি জেলায় একটি করে মডেল মন্দির নির্মাণ, সারাদেশে সংখ্যালঘুদের ওপর চালানো নির্যাতনের প্রতিবাদ এবং তা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় একদিনের পরিবর্তে তিনদিনের সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়ে আসছি দীর্ঘদিন ধরে। কিন্তু সরকার এ বিষয়ে এখনও নিশ্চুপ। শারদীয় দুর্গোৎসবে পাঁচদিনব্যাপী ধর্মীয় রীতিনীতি মেনে দুর্গাপূজা করতে হয়। এ পূজার মূল তিনটি দিন হলো- সপ্তমী, অষ্টমী ও নবমী। এ জন্য দিন-রাত ধর্মীয় অনুশাসন মেনে সার্থকভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে হয়।

তারা বলেন, পিতা-মাতা, সন্তান, আত্মীয়সহ সবাই এ সময় একসঙ্গে মিলিত হবার জন্য আশা করে থাকেন কিন্তু কাঙ্ক্ষিত ছুটি না পাওয়ায় সেটি সম্ভব হয় না। আনন্দের পরিবর্তে বেদনা ভর করে পরিবারগুলোর ওপর।

‘আমরা আশা করব, সরকার এবার আমাদের প্রাণের দাবি দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণা করবে।’

হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়ের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নির্বাহী মহাসচিব পলাশ কান্তি দে, বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দীপঙ্কর শিকদার দিপু, সাধারণ সম্পাদক সাজন মিশ্র, জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির সভাপতি অধ্যাপক নীরেন্দ্রনাথ বিশ্বাস প্রমুখ।

Leave a Reply

Developed by: TechLoge

x