• রবিবার, নভেম্বর ১, ২০২০

সিইসির সভার পর থেকে গাজীপুরে ধরপাকড় শুরু : রিজভী

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ও অন্য কমিশনাররা বুধবার গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে সমন্বয় সভার পর থেকে সিটির বিভিন্ন ওয়ার্ডে বিএনপির নির্বাচন সংশ্লিষ্ট নেতাদের ধরপাকড় শুরু হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এমন অভিযোগ করে বলেছেন, এরই মধ্যে কাশিমপুরে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির ইউনিয়ন সভাপতি শওকত হোসেন সরকারকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন রিজভী আহমেদ।

রুহুল কবির রিজভী আহমেদ বলেন, বুধবার রাতে কাশিমপুর ইউনিটের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব শাহিন, কাশিমপুর নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য শাজাহান ডিলার, কোনাবাড়ী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির আহ্বায়ক ডা. মিলন, সদস্য সচিব মিলন মিয়া ও সদস্য সাইফুল ইসলামকে ঢাকার ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে। এ ছাড়া ৩০ নম্বর ওয়ার্ড বালিয়াড়া নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য মো. আবদুস সামাদ ও শাহ আলম এবং ৪৭ নম্বর ওয়ার্ড টঙ্গী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য আবু সায়েমকে গাজীপুর ডিবি পুলিশ গ্রেপ্তার করে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মিডিয়া সেলপ্রধান ও কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. মাজহারুল আলম, কাউলতিয়া নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক নাজিম চেয়ারম্যান ও জেলা বিএনপির নেতা সাইফুল ইসলাম বাবুলের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে।

রুহুল কবির রিজভী আহমেদ বলেন, জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে মিথ্যা অভিযোগে সাজানো মামলায় গ্রেপ্তার করে গতকাল শাহবাগ থানা পুলিশ রিমান্ডে নেয়। সেখান থেকে তাকে বৃহস্পতিবার সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের সদস্যদের দাবি, টুকু গতকাল পর্যন্তও সুস্থ ছিলেন, কিন্তু রিমান্ডে নেওয়ার পর তাকে শারীরিক নির্যাতন করার ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। এ ব্যাপারে তারা উদ্বিগ্ন ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে আজ সারা দেশব্যাপী বিক্ষোভ মিছিলে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এ নেতা। তিনি বলেন, ফরিদপুরে জেলা বিএনপির সদস্য সিদ্ধির আহমেদ খানকে আজ পুলিশ গ্রেপ্তার করেছে। বান্দরবানে পৌর যুবদলের সভাপতি সেলিম রেজা, যুগ্ম সম্পাদক কাশেম, শাহাদৎ, উক্য মার্মা, বাপ্পি চাকমা, কলেজ ছাত্রদল নেতা ইউছুফকে পুলিশ গ্রেপ্তার করেছে এবং বেশ কয়েকজনকে লাঠিপেটা করে আহত করেছে। ঢাকা মহানগর উত্তরে বাড্ডা থানা বিএনপি নেতা জাহিদসহ চারজনকে পুলিশ গ্রেপ্তার করে।

এর আগে গতকাল বুধবার বিকেলে গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসনের উদ্যোগ মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি কে এম নুরুল হুদা বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকদের সহনশীলতা বজায় থাকলে নির্বাচন অবশ্যই সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য হবে, তাতে কোনো সন্দেহ থাকার কথা নয়। নির্বাচনের তফসিল ঘোষণার পর ৮০ দিনেও গাজীপুরে নির্বাচনী কোনো সহিংসতা এমনকি কেউ কারো সাথে খারাপ ব্যবহার পর্যন্ত করেনি। এই যে একের প্রতি অপরের সহনশীল আচরণ, এটি নির্বাচনের ক্ষেত্র ও পরিবেশ সৃষ্টি করার জন্য যে উপাখ্যান, এর প্রতি আমি শ্রদ্ধা ও ধন্যবাদ জানাই।

Leave a Reply

Developed by: TechLoge

x