• শনিবার, অক্টোবর ৩১, ২০২০

খুনিরা ক্ষমতায় ফিরলে দেশ রসাতলে যাবে: প্রধানমন্ত্রী

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,স্বাধীনতা বিরোধী,দুর্নীতিবাজ,সন্ত্রাসের মদতদাতা বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ রসাতলে যাবে।তিনি বলেন,বাংলাদেশে নির্বাচনী অপকর্ম বিএনপি ও দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শুরু করেছেন।অনেক চড়াই-উৎরাই পেরিয়ে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছি।আন্দোলন সংগ্রাম করে নির্বাচনে সুষ্ঠু ধারা প্রতিষ্ঠিত করেছি।আওয়ামী লীগ সরকার আমলে বিভিন্ন নির্বাচনে বিএনপি প্রার্থীদের জয়ী হওয়ার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন,বিভিন্ন নির্বাচনে তাদের প্রার্থীরা জয়ী হয়েছে। আমরা তো জনগণের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতে যাইনি।স্থানীয় সময় রোববার বিকালে মেট্রো টরন্টো মেট্রো কনভেনশন সেন্টারে কানাডা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।দেশের উন্নয়ন-অগ্রগতিতে আওয়ামী লীগ সরকারের সফলতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন,আমরা যেটুকু করতে চেয়েছি তার চেয়ে বেশি কাজ করেছি।বিদ্যুৎ,শিক্ষা,চিকিৎসা,অবকাঠামো উন্নয়ন,মহাকাশে স্যাটেলাইট পাঠানোসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের সফলতার কথা তুলে ধরেন শেখ হাসিনা।

এসময় আগামীতে দেশকে আরো উন্নয়ন-অগ্রগতির পথে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।বলেন,বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে গড়তে হবে।আমরা দেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।উন্নয়ন-অগ্রগতিতে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান বৃদ্ধির বিষয়টি তুলে ধরে শেখ হাসিনা বলেন,দেশ এগিয়ে যাচ্ছে,দেশের উন্নয়ন হচ্ছে বলেই জি-৭ আউটরিচ সম্মেলনে তারা বাংলাদেশকে দাওয়াত করেছে। আগামী নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন,২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াতের আন্দোলন ও সে সময়কার সহিংসতার কথা উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ এখন সারাবিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল ‍উল্লেখ করে তিনি বলেন,সমুদ্রের তলদেশ থেকে মহাকাশ পর্যন্ত পৌঁছে গেছে বাংলাদেশ।উন্নয়নের জন্যই জি-৭ সম্মেলনে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে।বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরী প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তাকে দেশে ফিরিয়ে নিতে কানাডা সরকারের সঙ্গে আলোচনা চালাচ্ছি। কোর্টে মামলা চলছে।এ ব্যাপারে প্রবাসীদের সহযোগিতা চাই। দণ্ডপ্রাপ্ত অন্যান্য খুনিদেরও দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে প্রবাসীদের সহযোগিতা কামনা করেন।কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী,আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,কানাডা আওয়ামী লীগ নেত্রী হাসিনা আক্তার ও আবদুস সালাম।

Leave a Reply

Developed by: TechLoge

x