• বুধবার, অক্টোবর ২৮, ২০২০

খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতার মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় দায়ের করা নাশকতার মামলা দ্রুত নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।শুনানি শেষে সোমবার বিচারপতি মো.শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে রবিবার কুমিল্লায় নাশকতার অভিযোগে দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদনের শুনানি সোমবার পর্যন্ত মুলতবি করে হাইকোর্ট।সোমবার সকালে আদালতর কার্যক্রম শুরু হলে অ্যাটর্নি জেনারেলের ব্যক্তিগত অসুবিধার জন্য সময় চাওয়া হয়।এর পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ১২টায় সময় নির্ধারণ করেন।

এ সময় আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।সঙ্গে ছিলেন,অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার,ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট মো.আনিছুর রহমান খান, অ্যাডভোকেট মো.মাসুদ রানা,অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ, অ্যাডভোকেট সালমা সুলতানা প্রমুখ।

এর আগে কুমিল্লায় নাশকতার অভিযোগে দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদনের ওপর গত ১০ ও ৭ জুন শুনানি হয়।২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করে।এরপর চলতি বছরের গত ২৮ মে কুমিল্লার একটি আদালতে গ্রেফতার দেখানো পূর্বক জামিন আবেদন করেন বেগম খালেদা জিয়া। সে আবেদন নামঞ্জুর করে আগামী ৮ আগস্ট মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন বিচারিক আদালত। কিন্তু তার আগেই ওই আদেশের বিরুদ্ধে গত ৫ জুন হাইকোর্টে জামিন আবেদন করেন বেগম খালেদা জিয়া।

Leave a Reply

Developed by: TechLoge

x