• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

বৃহত্তর খুলনা সমিতি ইউ কে’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

Posted on by

অ্যাডভোকেট ইফ্ফাত আরা :: রমজান সিয়াম সাধনার মাস। আত্মশুদ্ধির মাস। প্রবাসে নানা প্রতিকূলতার মাঝেও বৃহত্তর খুলনা সমিতি ইউ কে রোজাদারদের জন্য ইফতার ও দোয়ার আয়োজন করে একটি মহৎ কাজ করেছেন। এ ছাড়াও সংঘটনটি বাংলাদেশে গরীব অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ সহ নানা সামাজিক ও মানবিক কর্ম কান্ড পরিচালনা করে ইতিমধ্যে দেশে বিদেশে প্রসংশিত হয়েছে।
 
গত ৪ জুন সোমবার বৃহত্তর খুলনা সমিতি ইউ কে’র  উদ্দোগে  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। লন্ডনের একটি অভিজাত হোটেলে আয়োজিত ইফতার ও দোয়া মাহ্ফিলে আগত অতিথিরা উপরোক্ত মন্তব্য করেন। 
 
 বৃহত্তর খুলনা সমিতির  সভাপতি কামরুল হাসান তুষারের  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাহিদ নেওয়াজ রানার সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন ব্রিটেনের প্রখ্যাত আইনজীবি ব্যারিস্টার ইমরুল হাসান ,ব্যারিস্টার ফয়সাল জামিল ,আইনজীবী ডলার বিস্বাস, সাংবাদিক শেখ  মহিতুর রহমান বাবলু ,ওসমান গনি ,গোলাম হাফিজ,নাজমুস সাকিব ,ইসমাইল হোসাইন ,জাহাঙ্গীর হোসাইন ,জিয়াউর রহমান  প্রমুখ।এদিকে বিশিষ্ট মানবাধিকার কর্মি ব্যারিস্টার কানিজ ফাতেমা ইফতার মাহ্ফিলে ব্যক্তিগত কারণে উপস্থিত হতে না পারায় ট্ৰেলিফোনে দুঃখ প্রকাশ করেন।
বৃহত্তর খুলনা সমিতি ইউ কে’র কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন আবু সুফিয়ান ঝিলাম,মুরাদ মাহমুদ ,এমদাদুল হক চঞ্চল ,কাইয়ুম হাসান স্বপন ,হাসান ঈমাম বুলবুল ,মাকসুদ আহমেদ সুমন প্রমুখ। 
সংগঠনের সাধারণ সম্পদক নাহিদ নেওয়াজ রানা বলেন,আমাদের সাথে আছে এক ঝাঁক উদীয়মান তরুণ। আছে  বিলেতের খ্যাতনামা আইনজীবী ,ডাক্তার ,প্রকৌশলী ,একাউন্টেন্ট ,ব্যাবসায়ী ,লেখক ,সাংবাদিক ,সাহিত্যিক ,বুদ্দিজীবী ও বিভিন্ন পেশাজীবী। যারা নিজ নিজ অবস্থানে বলিষ্ঠ ভূমিকা পালন করে চলেছেন। বিলেতের বাংলাদেশী কমুনিটিতেও তাদের আছে অসামান্য অবদান। সুতরাং আমরা একত্রিত হয়ে কাজ করতে পারলে খুলনা বিভাগে তথা সমগ্র বাংলাদেশে যেকোনো সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করে দেশ ও জাতীর উন্নয়নের অংশীদার হতে পারবো । প্রবাসেও পারবো মাথা উঁচু করে বসবাস করতে ।  নাহিদ বেক্তিগত সার্থের উর্ধে কোনো বিভাজন সৃষ্টি না করে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে এক ও অভিন্ন সমিতির ছায়াতলে  কাজ করার আহ্বান জানান। 
 
যুক্তরাজ্যের অন্যতম প্রধান বাংলাদেশী সামাজিক সংঘটনের সভাপতি কামরুল হাসান তুষার উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন ,অল্প সময়ের নোটিশে এতো বিশাল আয়োজন ও  উপস্থিতি প্রমান করে আমরা এক হয়ে কাজ করলে যেকোনো বাধা অতিক্রম করা সম্ভব। তিনি উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন রাকিবুল ইসলাম ,ওবায়দুল হক আজমীর ,মাকসুদ আহমেদ সুমন ,মিজানুল করিম ,শেখ সুজাউল ইসলাম ,রাজ হাসান ,আল আমিন রিজভি ,রিপন সরকার ,নূর এ হেলাল ,রতন বিশ্বাস, ইমরোজ আনোয়ার ,শাহাদাত হোসাইন ফরাজী ,রাসেল আহমেদ ,শফিকুল ইসলাম ,রানা শামীম ,তানভীর আহমেদ ,তুহিন মোল্লা ,আলামিন চৌধুরী রাফিন ,মেহেদী কবির সুমন ,জাকির হোসেন ,শরীফ খান মিলন ,আসলাম হোসেন টুটুল ,আমিনুল হাসান মানিক, মোমেন সরোয়ার,বি এম শফিকুল ইসলাম প্রমুখ। 
পরিশেষে বিশ্ব শান্তি সম্মৃদ্ধি ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন ঈমাম হোসেন । 
 

Leave a Reply

More News from আন্তর্জাতিক

Developed by: TechLoge

x