• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

প্রধানমন্ত্রীকে কটূক্তি: তিন মামলায় জামিন পেলেন গিয়াস কাদের

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে দায়ের করা তিন মামলায় বিএনপি ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে জামিন দিয়েছে হাইকোর্ট।রবিবার দুপুরে বিচারপতি আবদুল হাফিজ এবং বিচারপতি সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, উস্কানিমূলক বক্তব্য দেওয়া এবং তা গণমাধ্যমে প্রকাশ করার অভিযোগ এনে বৃহস্পতিবার ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর করা অভিযোগ আমলে নিয়ে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সার তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯ মে ফটিকছড়িতে এক আলোচনায় যোগ দেন গিয়াস কাদের। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’পরে চট্টগ্রামের স্থানীয় দৈনিকে এই খবর প্রকাশিত হয়। যদিও বিএনপি বলছে, তার খবর বিকৃত করে দৈনিকটি প্রকাশ করেছে। এর আগে বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে অসত্য সংবাদ প্রকাশ করেছিল।

এই ঘটনার পরদিন গিয়াস কাদেরকে খুঁজতে তার বাড়ি গুডস হিলে যান ছাত্রলীগের নেতা-কর্মীরা। কিন্তু তিনি তখন বাড়িতে ছিলেন না। আর ছাত্রলীগের নেতা-কর্মীরা তখন বাড়ির ভেতরে থাকা বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন।

একই দিন গিয়াসউদ্দিন কাদেরের বিরুদ্ধে মামলা দায়ের করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন। এতে আরও অজ্ঞাতনামা ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় গত বৃহস্পতিবার সকালে ফটিকছড়ি উপজেলার বিএনপির নেতা মনছুর আলম চৌধুরী ও নুরুল ইসলাম মেম্বারকে গ্রেপ্তার করা হয়েছে।

গিয়াস কাদেরের বিরুদ্ধে মামলার আর্জি করেছেন করেছেন সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনিও। চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে এই আবেদন করা হয়। আবেদনটি গ্রহণ করে তা মামলা হিসেবে লিপিবদ্ধ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর পাঁচলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন বিচারক।এদিকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তারের উদ্দেশে বারিধারার বাসায় পুলিশ অভিযান চালিয়েছে বলে দাবি করেছে গিয়াস কাদেরের পরিবার। তবে ওইসময় তিনি বাসায় ছিলেন না।

Leave a Reply

Developed by: TechLoge

x