• বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ পশ্চিমবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি.লিট ডিগ্রিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের অর্জনে সন্তোষ প্রকাশ করেছে মন্ত্রিসভা।একই সঙ্গে তাঁকে অভিনন্দনও জানানো হয়েছে।

আজ সোমবার রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই অভিনন্দন জানানো হয়।বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।তিনি বলেন,এবার অনেক দিক থেকেই প্রধানমন্ত্রীর ভারত সফর ছিল গুরুত্বপূর্ণ।শান্তিনিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শেখ হাসিনা উপস্থিত ছিলেন।এই ভবনের সঙ্গে বাংলাদেশের অনেক স্মৃতি জড়িত।সফরে মোদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের ছিটমহল বিনিময়সহ অমীমাংসিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানান সচিব।

সচিব শফিউল আলম বলেন, ১৯৯৯ সালে ভারত সরকার শেখ হাসিনাকে দেশিকোত্তম পদক দেয়। এবার নজরুল বিশ্ববিদ্যালয় ডি.লিট ডিগ্রি দিয়েছে। দুটিই বেশ গুরুত্বপূর্ণ।গত শনিবার ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডি.লিট ডিগ্রি গ্রহণ শেষে রাখা বক্তব্যে এই ডিগ্রি দুই বাংলার সকল বাঙালির উদ্দেশে উৎসর্গ করেন।মুক্তিযুদ্ধকালীন এক কোটি বাংলাদেশি শরণার্থীকে পশ্চিমবঙ্গে আশ্রয় দেওয়ায় পশ্চিমবঙ্গবাসীকে ধন্যবাদ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।এর আগের দিন শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুদিনের সরকারি সফরে পশ্চিমবঙ্গে যান শেখ হাসিনা।সেখানে শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন করেন তিনি ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এ সময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x