• সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি কার্যতালিকায়

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল মঙ্গলবারের কার্যতালিকায় উঠেছে।

সোমবার (০৭ মে) বিকেলে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৮ মে’র প্রকাশিত কার্যতালিকায় রাষ্ট্রপক্ষ ও দুদকের এ দুটি আপিল শুনানির জন্য ৯ নম্বর ক্রমিকে রয়েছে।প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চে এ আপিলের ওপর শুনানি হবে।এর আগে ১৯ মার্চ রাষ্ট্রপক্ষ ও দুদককে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে আপিলের অনুমতি দিয়েছিলেন আপিল বিভাগ।

একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুদককে এবং পরবর্তী দুই সপ্তাহের মধ্যে আসামিপক্ষকে আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার জন্যও নির্দেশ দেওয়া হয়েছিলো। এ আপিলের শুনানির জন্য ৮ মে দিন ধার্য করা হয়েছে। একইসঙ্গে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ দিয়েছেন আপিল বিভাগ।

এ আদেশ অনুসারে সব পক্ষই আপিলের সারসংক্ষেপ ইতিমধ্যে জমা দিয়েছেন। গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে পরদিন ১৩ মার্চ আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুদক।

পরে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ দুই আবেদনের শুনানির জন্য ১৪ মার্চ দিন ধার্য করেন। এরপর ১৪ মার্চ আপিল বিভাগ রাষ্ট্রপক্ষ ও দুদককে জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে) দায়ের করতে বলে চার মাসের জামিন ১৮ মার্চ (রোববার) পর্যন্ত স্থগিত করেন। এ আদেশ অনুসারে পরের দিন ১৫ মার্চ রাষ্ট্রপক্ষ ও দুদক লিভ টু আপিল দায়ের করেন।

এ আপিলের ওপর শুনানি হয় ১৮ মার্চ। শুনানি শেষে আবেদনের ওপর আদেশের জন্য ১৯ মার্চ সোমবার দিন ধার্য করেন আদালত। পরে ১৯ মার্চ আদালত লিভ টু আপিল মঞ্জুর করেন।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x