• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

সরকার কারচুপি না করলে বিএনপি আগেও জিতেছে এবারো জিতবে: নোমান

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, ভোট গণনার আগেই বলতে পারি, দুই সিটি নির্বাচনে সরকার কারচুপি না করলে বিএনপি আগেও জিতেছে এবারো জিতবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন
‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদের অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবিতে এই সভা হয়।

আব্দল্লাহ আল নোমান বলেন, দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগের ভোট বিএনপিতে যোগ হবে। কিন্তু বিএনপির ভোট আওয়ামী লীগে যাবে না। সেই দিক থেকে ভোট গণনার আগেই আমরা বলতে পারি, দুই সিটি নির্বাচনে সরকার কারচুপি না করলে বিএনপি আগেও জিতেছে এবারও জিতবে।
গাজীপুরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাস চলছে অভিযোগ করে তিনি বলেন, এক্ষেত্রে তাদের বেলায় আইন অমান্য হচ্ছে না। আর নির্বাচন কমিশন সেখানে দুচোখে দুই রকম করে দেখচ্ছে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, একটি কথা আমি বলেছিলাম। তার জবাব মনে হয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দিয়েছেন। তিনি বলেছেন, বিএনপি চায় না, তারেক রহমানকে দেশে ফেরাতে। আমি দুটি মিটিংয়ে আমার ব্যক্তিগত দায়িত্বে এটা বলেছিলাম যে, আমি মনে করি, দেশনায়ক তারেক রহমানের দেশে আসা উচিত না। কারণ উনি দেশে কেনো আসবেন, মিথ্যা মামলায় ১০ বছরের জেল খাটার জন্য এবং তার নিজের জীবনের যে শঙ্কা-সেটার জন্য? সেজন্য তার এখন আসার দরকার নেই। আজকে যে প্রযুক্তির যুগে, তার সঙ্গে আমাদের যে যোগাযোগ হচ্ছে, সেই যোগাযোগের প্রেক্ষাপটে তার নেতৃত্বে আমরা আন্দোলন-সংগ্রামকে গড়ে তুলছি। আরো বলিষ্ঠভাবে গড়ে তুলতে পারবো। তাই তার দেশের আসার যে পরিস্থিতি, সেটা এ মুহূর্তে নাই।

বৈঠকের আন্দোলনের মধ্যে দিয়ে সম্ভব না হলে রাস্তার আন্দোলনের মধ্যে দিয়ে বর্তমান সরকারের পতন ঘটানো সম্ভব হবে- বলে এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।

বর্তমান সরকারের নেতৃত্বে দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে। এরপরে সহায়ক সরকার হোক বা আলোচনার মাধ্যমে সংবিধানে নতুর ধারা সৃষ্টি করুক, যাতে জনগণ নির্বাচনে নির্বিঘ্নে অংশগ্রহণ করতে পারে।

আয়োজক সংগঠনের সহসভাপতি ডা. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদ প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x