• মঙ্গলবার, সেপ্টেম্বর ২২, ২০২০

ব্রিটিশ হোম অফিসের চিঠিতে ১৩ ভুল: মির্জা ফখরুল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে লন্ডন সফরকারী বিশাল বহরের একমাত্র অর্জন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সংগ্রহ করা তারেক রহমানের ২০০৮ সালে ইস্যু করা পাসপোর্টের ৩টি পাতা এবং বৃটিশ স্বরাষ্ট্র বিভাগের অসংখ্য ভুলে ভরা এক লাইনের রহস্যজনক চিঠির একটি কপি। কি বিচিত্র এই সরকার? কি দুর্বল তাদের অপকৌশল।

মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।তিনি বলেন, যে চিঠিটি পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের সামনে উপস্থাপন করেছেন সেটা নিয়ে সন্দেহ আছে। সেটার মধ্যে ১৩টি বড় ভুল পাওয়া গেছে।

শাহরিয়ার আলমের প্রদর্শিত কাগজে ১৩টি ভুল দেখিয়ে মির্জা ফখরুল বলেন, ওই চিঠিতে লেখা আছে ‘বাংলাদেশ অ্যাম্বাসি’ মূলত কমনওয়েলথভুক্ত দেশগুলোতে হাই কমিশন বলা হয়। এখানে দেখা যাচ্ছে বাংলাদেশের জায়গায় লেখা হয়েছে বাংলাদেশী। কুইন্স গেট দুই শব্দেরে জায়গা এক শব্দে লেখা হয়েছে।

নীচের দিকে ‘ফেইথফুলি’ বানানে ভুল। এছাড়া যিনি চিঠিটা দিয়েছেন তার কোনো নাম নেই। শুধু স্বাক্ষর করা হয়েছে।মির্জা ফখরুল বলেন, এই চিঠি আদৌ ব্রিটিশ হোম অফিস থেকে দেয়া হয়েছে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে।

Leave a Reply

Developed by: TechLoge

x