• মঙ্গলবার, সেপ্টেম্বর ২২, ২০২০

তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে সরকার অপপ্রচার চালাচ্ছে : ফখরুল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ ব্রিটিশ আইন অনুযায়ী রাজনৈতিক আশ্রয় নিতেই যুক্তরাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাসপোর্ট জমা দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার নাগরিকত্ব নিয়ে সরকার রাজনৈতিক অপপ্রচার চালাচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।ফখরুল বলেন,তারেক রহমানের নাগরিকত্ব বর্জনের অপপ্রচার রাজনৈতিক মূর্খতা ছাড়া আর কিছুই নয়। এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য বেআইনি ও অযৌক্তিক।মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারেক রহমান যুক্তরাজ্যে সাময়িকভাবে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন এবং তা পেয়েছেন। তাকে দেশের আইন অনুযায়ী পাসপোর্ট জমা রেখে ট্রাভেল পারমিট দেয়া হয়েছে। দেশে ফিরতে চাইলে পাসপোর্ট ফেরত পাবে। সেটি তিনি করতে পারবেন। সুতরাং পররাষ্ট্র প্রতিমন্ত্রী যে তথ্য দিয়েছেন, তা মোটেও সঠিক নয়।বিএনপি এ নেতা বলেন, তারেক রহমান জন্মসূত্রে বাংলাদেশি নাগরিক। সংবিধানেও বলা আছে, বড় কোনো সমস্যা না হলে জন্মসূত্রের নাগরিকত্ব সহজে বাতিল হয় না। মূলত আমরা যখন নিরপেক্ষ সরকারের দাবি ও গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন করি, তখনই জনগণের চোখ ভিন্ন দিকে নিতে চেষ্টা করে আওয়ামী লীগ।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্ট জমা দিয়ে বাংলাদেশি নাগরিকত্ব প্রত্যাহারের পক্ষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গণমাধ্যমকে যে ডকুমেন্ট দেখিয়েছেন সেটা অনেক ভুলে ভরা এবং এটাতে সন্দেহ আছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলুসহ বিএনপির সিনিয়র নেতারা।

Leave a Reply

Developed by: TechLoge

x