• শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে লন্ডন মহানগর বি এন পি’ র বিক্ষোভ সমাবেশ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ যুক্তরাজ্যস্থ লন্ডন বি এন পির উদ্যোগে ঐতিহাসিক আলতাফ আলী পাকে লন্ডন মহানগর বিএনপির সভাপতি মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবেদ রাজা পরিচালনায় শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

সভায় বক্তরা বলেন লন্ডনে অবস্থানরত বাংলাদেশের স্বৈরাচার, ফ্যাসিস্ট ও অবৈধ প্রধানমন্ত্রী কুবচনপারদর্শী গনতন্ত্র হত্যাকারী শেখ হাসিনার বি এন পির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বি এন পির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে জড়িয়ে যে দায়ীত্ব জ্ঞানহীন ভাবে বিদেশের মাটিতে কুটনৈতিক শিষ্টাচার বিবর্জিত বক্তব্য দিয়েছেন তারই প্রতিবাদে এক তাৎক্ষনিক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। লন্ডন মহানগর বি এন পির সভাপতি জনাব তাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবেদ রাজার পরিচালনায় অনুষ্ঠিত হয়। জিয়া ফ্যামিলি সম্পর্কে বক্তব্য রাখার সময়ে সাবধানতা অবলম্বন করে সম্মানের সহিত বক্তব্য রাখার জোড় দাবী জানিয়ে বক্তরা বলেন বিদেশের মাটিতে লাগামহীন কুটনৈতিক শিষ্টাচার বিবর্জিত বক্তব্য দিলে যুক্তরাজ্যস্থ সকল জাতীয়তাবাদী সৈনিকেরা স্বৈরাচারী শেখ হাসিনার টুটি চেপে তো ধরবেই একই সাথে বিলেতের মাটিতে হাসিনার জিহ্বা ছিড়ে ফেলতে একটুও কসুর করবে না।আইনী নীতিমালা মেনেই দেশনায়ক তারেক রহমান লন্ডনে অবস্থান করছেন ও ফ্যাসিস্ট হাসিনা কেন হাসিনার বাপের কথায়ও জোড় করে তারেক রহমানকে বাংলাদেশে ফেরত পাঠানো সম্ভব না আর এই বিষয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও অফিসিয়াল বক্তব্য এসেছে।যুক্তরাজ্য বি এন পির টানা সপ্তাহব্যাপী কর্মসুচীর কারনে শেখ হাসিনার মাথাই নষ্ট তাই যুক্তি বুদ্ধির তোয়ক্কা না করে পাগলের প্রলাপ বকছেন। বিদেশের মাটিতে আওয়ামী হাইকমিশনের চামচারা কানে আংগুল দিয়ে ললিপপ চুসে কারন গনতন্ত্রের সুতিকাগার বিলেত তো আর বাংলাদেশের মত জাতীয় গণ-কারাগার নয়।যুক্তরাজ্য বি এন পি গনতন্ত্র হত্যাকারী শেখ হাসিনার রক্ত চক্ষু ভয় করে না।সভায় বক্তারা শেখ হাসিনার লাগামহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং একই সাথে দেশনায়ক তারেক রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপর থেকে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির জোড় দাবী জানান অন্যতায় গনঅভ্যুত্থান অতি সন্নিকটে আর তখন শেখ হাসিনা ও তার গংদের পালানোর জায়গা পাবেনা। সভায় বক্তারা কেন্দ্রীয় বি এন পির নির্দেশমত পরবর্তী কর্মসুচী গুলোর সফল বাস্তবায়নের উদাত্ত আহবান জানিয়ে সকল ভেদাবেধ ভুলে গিয়ে দেশমাতার মুক্তি আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ থাকার তাগীদ দেন।

সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরীর সুচনা বক্তব্যে আরো বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল কুদ্দুছ ,সহ-সভাপতি সাহেদ উদ্দিন চৌধুরী ,শরীফ উদ্দিন ভুঁইয়া বাবু ,আব্দুস সালাম আজাদ.আব্দুর রব. মোঃ আকলুছ মিয়া. যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ , রোমান আহমেদ চৌধুরী, সোহেল শরীফ মোহাম্মদ করিম ,মাহবুব হাসান সাকিব, সহ-সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ ,সোহেল আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক কাওছার আহমেদ.জামাল উদ্দিন মাহমুদ চৌধুরী.কোষাধ্যক্ষ মোঃ জিয়াউর রহমান , সহ-কোষাধ্যক্ষ সৈয়দ মুজিবুল ইসলাম আরজু , দফতর সম্পাদক নজরুল ইসলাম মাসুক , প্রচার সম্পাদক মো: মঈনুল ইসলাম, জি এম শাহরিয়ার অপু. আব্দুল হালিম.সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ মাকসুদুল হক , আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ তারিকুল ইসলাম , সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক দেওয়ান মইনুল হক উজ্জ্বল, তথ্য বিষয়ক সম্পাদক মোঃ লাল মিয়া , ক্রীড়া সম্পাদক সৈয়দ আতাউর রহমান ,প্রবাসী বিষয়ক সম্পাদক আবু তাহের ,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবু নোমান, বাণিজ্য বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম. মোমিন মিয়া.শাকিল আহমেদ ,ফজলে রহমান পিনাক, ফখরুল ইসলাম.আরিফুল হক. জমির আলী,জামাল হোসেন,দেলোয়ার হোসেন,মো: ইমরান হোসেন,আব্দুল হক শাওন,মো: শাহনেওয়াজ, খালিদ আল হোসাইন রিয়াদ,মো: এনামুর রহমান এনু,আফতাব আলী,এ, কে, এম, নেছার উদ্দীন,আব্দুস সামাদ রাজ.মোঃ তারেক ইকবাল. এম ডি বশির মিয়া. মোঃ মাহবুবুর রহমান. মোঃ ফরিদউল্লাহ মুন্সী.তোফায়েল আহমদ.মোঃ আব্দুর রব. মোঃ বাবরুল হোসেন বাবুল. সিরাজুল ইসলাম . রিফাত হোসেন চৌধুরী. তারিকুল হোসেন. রানা আহমদ সোহেল. হাসান জাহেদ. মোঃ অলিউর. কামরুন ইসলাম. শাহরিয়ার কবির চৌধুরী. চেরাগ আহমদ. নুরুল আফসার.তারেকুল হোসেন. আকতার হোসেন. আজিম আহমদ. সোহেল রানা প্রমুখ।

সভা শেষেএক বিক্ষোভ মিছিল স্হানী এলাকা প্রদক্ষিন করে

Leave a Reply

Developed by: TechLoge

x