• শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

ইসি বিএনপির প্রস্তাবনা আমলে নেয়নি: আমীর খসরু

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আমরা নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে দেখা করে বেশ কিছু প্রস্তাবনা দিয়েছিলাম। সেগুলো আমলেই নিল না নির্বাচন কমিশন। কিন্তু ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একটি প্রস্তাব দেয়ার সঙ্গে সঙ্গে জরুরি বৈঠক করলো।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী সংগ্রামী দল আয়োজিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ বলেন, নির্বাচন কমিশন আওয়ামী লীগের নির্দেশে আগামী স্থানীয় সরকার নির্বাচনে এমপি-মন্ত্রীদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে কি পারবে না, সে বিষয়ে খুব দ্রুত একটা সভা করেছে। সে সভায় তারা সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রী-এমপিদের প্রচারের সুযোগ দেয়া হবে। এ আলোচনায় দেশের মানুষ অবাক হয়েছে। এটা আলোচনা হওয়ার বিষয়বস্তু হতে পারে না। সরকারের এমপি-মন্ত্রী থেকে নির্বাচনী প্রচারের সুযোগ পাওয়ার প্রশ্নই ওঠে না।

তিনি বলেন, দেশে নির্বাচন বলে কিছু একটা হবে, তা দেশের মানুষ এখন আর বিশ্বাস করতে চায় না। নির্বাচন ব্যবস্থার ওপর তারা সমস্ত আস্থা ও বিশ্বাস হারিয়ে ফেলেছে। নির্বাচন কমিশনের বর্তমান কার্যক্রম ও কথাবার্তায় সামান্য কিছু যদি আস্থা থেকেও থাকে, এখন তাও চলে গেছে। তাদের আচরণ বলছে, ক্ষমতা দখলের প্রক্রিয়া থাকবে কিন্তু নির্বাচনের জন্য আর কোনো জায়গা থাকবে না।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে প্রস্তাবনা দিলাম। কিন্তু তারা ওদিনই বলে দিলো স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই। আমরা মনে করি ভোটের প্রতি আস্থা আনতে সেনাবাহিনী মোতায়েন করা উচিত। নির্বাচনী প্রচারণায় এমপিদের সুযোগ দেয়া আইন ও সংবিধান পরিপন্থি। এ পরিকল্পনা বাস্তবায়ন করলে নির্বাচন কমিশন জনগণের আস্থা অর্জনে ব্যর্থ হবে।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x