বিচারককেও একদিন জেলে যেতে হবে:কাদের সিদ্দিকী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ কোটা পদ্ধতি বাতিলের ক্ষমতা প্রধানমন্ত্রী কিংবা সংসদের নেই বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। তিনি বলেছেন, কোটা পদ্ধতি সংবিধানের মৌলিক অধিকার। প্রধানমন্ত্রী এটি বাতিল করতে পারন না। এমনকি সংসদও কোটা পদ্ধতি বাতিল করতে পারে না।

বুধবার দুপুরে দিনাজপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় কাদের সিদ্দিকী এসব কথা বলেন। এর আগে তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমানের শতবর্ষী মায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং তাকে টাঙ্গাইল শাড়ি উপহার দেন।

বিরাগের বশবর্তী হয়ে প্রধানমন্ত্রী কোটা পদ্ধতি বাতিলের ঘোষনা দিয়েছেন উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, ‘এতে করে প্রধানমন্ত্রী নিজের সংসদীয় পদ বাতিল করেছেন। সাধারণ শিক্ষার্থীরা আান্দোলনে নিমেছিলো কোটা পদ্ধতি সংস্কারের জন্য। বাতিলের জন্য নয়।তার মতে, দেশে রাজনীতি দেউলিয়া হয়ে গেছে। আগামী সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু না হলে জাতির সামনে ভয়াবহ দূর্যোগ রয়েছে।

‘পাকিস্তানের শেষ সময়ে যেমন একটা গ্রহনযোগ্য সুষ্ঠু অবাধ নির্বাচন প্রয়োজন ছিলো। তেমনি একটা গ্রহনযোগ্য নির্বাচন এখন বেশি প্রয়োজন। এতে করে জাতি পাপ মুক্ত হবে। আর যদি গ্রহনযোগ্য সুষ্ঠু নির্বাচন না হয় তাহলে সামনে ভয়াবহ দূর্যোগ রয়েছে।’

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জেলা পাঠানোর বিষয়েও বিচারকের সমালোচনা করেছেন কাদের সিদ্দিকী। তার মতে, যে মামলায় খালেদা জিয়াকে জেলে পাঠানো হয়েছে, সেই বিচারককেও একদিন জেলে যেতে হবে।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীকসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Developed by: TechLoge

x