• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

ঘুষের টাকাসহ ধরা নৌপরিবহনের প্রধান প্রকৌশলী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ নৌ-পরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) ড. এস এম নাজমুল হককে ৫ লাখ টাকা ঘুষসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন রেস্তোরাঁ থেকে নাজমুল হককে ঘুষের টাকাসহ গ্রেপ্তার করে দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন একটি দল। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন।সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন।এর পর দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়।এর অংশ হিসেবে আজ বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই ওত পেতে থাকা দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।অভিযানে অংশ নেওয়া দুদকের বিশেষ দলের টিমের অন্য সদস্যরা হলেন- সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ,জাহাঙ্গীর আলম, রেজাউল করিম,মো.মাসুদুর রহমান, আবদুল বারী এবং উপ-সহকারী পরিচালক আতাউর রহমান ও নাজমুস সাদাত।একইভাবে গত ১৮ জুলাই নৌ-পরিবহন অধিদপ্তরের তৎকালীন প্রধান প্রকৌশলী ফখরুল ইসলামকে ঘুষসহ গেপ্তার করেছিল দুদক।

Leave a Reply

Developed by: TechLoge

x