• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

নির্জন কারাবাসেই খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি : মওদুদ আহমদ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ নির্জন কারাগারে বন্দিজীবনের কারণেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিয়ে আসা হয়। সেখানে উপস্থিত মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, খালেদা জিয়াকে নির্জন কারাগারে রাখার ফলে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাকে রয চিকিৎসা রদওয়া হচ্ছে রসটি পর্যাপ্ত নয়। নির্জন কারাগারে থাকার ফলে তার স্বাস্থ্যের রয অবনতি হয়েছে তার দায় সরকারের।

তিনি বলেন, খালেদা জিয়াকে যে চিকিৎসা দেওয়া হচ্ছে সেটা সরকারের নিয়ন্ত্রণে। আমরা চাই, খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে কিন্তু সরকার সেটা দিচ্ছে না। ব্যারিস্টার মওদুদ আহমদ দাবি করেন, খালেদা জিয়াকে তার ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে হবে। কারণ সরকারের এ চিকিৎসার ওপর আমাদের আস্থা নেই। তাই আমাদের দাবি, তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে যাতে তিনি ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা নিতে পারেন।

তিনি বলেন, এত দিন সরকার বলছে, খালেদা জিয়া সুস্থ আছেন। কিন্তু আজ প্রমাণ হলো, খালেদা জিয়া অসুস্থ। আমরা এত দিন বলে আসছিলাম খালেদা জিয়া অসুস্থ কিন্তু সরকার সে বিষয়ে কোনো মনযোগ দেয়নি।

এক প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, দেশে চিকিৎসার অনেক সীমাবদ্ধতা আছে, এখন সরকারের নিয়ন্ত্রণের চিকিৎসা চলছে। তার ব্যক্তিগত চিকিৎসকদের এই দায়িত্ব দেওয়া হলে দেশের মানুষ অন্তত নিশ্চিত হবে যে তার ব্যক্তিগত চিকিৎসকরা তার চিকিৎসা করছেন।

বিএসএমএমইউতে দুই ঘণ্টার মতো সময় খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এ সময় বিএনপি নেতা ও আইনজীবীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আমান উল্লাহ আমান, মো: শাহজাদা মিয়া, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

Leave a Reply

Developed by: TechLoge

x