• বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

সরকারের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না: ফখরুল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সরকার নিজেই দুর্নীতি করতে করতে সীমা ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,ক্ষমতাসীন দল কিংবা সরকারের দুর্নীতির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।শুক্রবার সকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে জাগপার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দলের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে দুর্নীতির মামলা থাকার পরও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। দুদক এক্ষেত্রে কোনো ভূমিকাই পালন করছে না। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় পাঁচ বছরের সাজা দিয়ে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে।তিনি বলেন, কম করে হলেও বর্তমান সরকারের একডজন মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। এমনকি তিন মন্ত্রী আছেন, যারা দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়েও মন্ত্রী পদে বহাল আছেন।বিএনপি মহাসচিব আরও বলেন, আমাদের একমাত্র দাবি- আগে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, পরে অন্য বিষয় নিয়ে আলোচনা করা হবে।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকতে চায়। সে জন্য তারা যে কোনো পদক্ষেপ নিতে প্রস্তুত। নিজেদের ক্ষমতা ধরে রাখার জন্য প্রয়োজন হলে দেশ পর্যন্ত বিক্রি করে দিতে পারে তারা।তিনি বলেন, এ দেশে কেউ মুখ খুলতে পারে না। সরকারের বিরুদ্ধে মুখ খুললে হা-মীম গ্রুপের একে আজাদের মতো বাড়ি বুলডোজার দিয়ে ভেঙে দেয়া হবে। শফিক রেহমানের মতো মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রাখা হবে। তাই বর্তমান সরকারের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায় না। সরকার যা করবে, যা বলবে সবই চুপ করে দেখতে হবে। কোনো প্রশ্ন করা যাবে না।ফখরুল আরও বলেন, আজ দেশের জন্য অত্যন্ত দুঃসময়, যা আমাদের জাতীয় জীবনে আর কখনও আসেনি। এই দুঃসময় শুধু বিএনপি কিংবা খালেদা জিয়ার নয়; এটি গোটা জাতির দুঃসময়। তাই সবাইকে এক হয়ে কাজ করতে হবে; অপশাসনের পতন ঘটাতে হবে।

তরুণ সমাজের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, শুধু ফেসবুকে দু-চার কথা বললেই হবে না। রাজপথে নামতে হবে, স্বৈরাচারের বিরুদ্ধে কঠোর আন্দোলন করতে হবে।অনুষ্ঠানে সংগঠনের সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধানের সভাপতিত্বে আলোচনাসভায় উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লৎফুর রহমান প্রমুখ।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x