• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

বিএনপিকে ডা. জাফরুল্লাহর পরামর্শ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ খালেদা জিয়া জেলে থাকুক বা মুক্ত হোক বিএনপিকে সম্মিলিত বিরোধী দল গঠনের মাধ্যমে আগামী নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, বিএনপিকে বড় দলের অহঙ্কার ভুলে সব গণতান্ত্রিক শক্তির সমন্বয়ে সম্মিলিত বিরোধী দল গঠন করতে হবে। বিনা চ্যালেঞ্জে সরকারকে ছেড়ে দেয়া যাবে না।শুক্রবার রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘মহান স্বাধীনতার ৪৭ বছর ও জনগণের প্রত্যাশা’ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ জনদল।ডা. জাফরুল্লাহ বলেন, বিএনপি বুঝতে হবে খালেদা জিয়াকে জেলে রেখেই সরকার আরেকটি নির্বাচন করতে চায়। আর সে জন্যই তারা নতুন নতুন কর্মপদ্ধতি প্রয়োগ করছে। সরকারের ষড়যন্ত্র প্রতিরোধ করতে না পারলে গণতন্ত্রের ভবিষ্যৎ যেমন খারাপ তেমনই বিএনপি ও দেশের ভবিষ্যৎও সুখকর হবে না।

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে জেলে রাখতেই সরকার একের পর এক ষড়যন্ত্র করছে। তারা নিম্ন আদালতকে নিয়ন্ত্রণ করছে, এটি দেশবাসী বুঝে। সরকারকে মনে রাখতে হবে দেশের জনগণ কাউয়া নয়।দেশের জনগণ সরকারের নাটক ভালো করেই উপলব্ধি করছে।’ ডা. জাফরুল্লাহ বলেন, ‘বাংলাদেশের সব সমস্যার জন্য দায়ী হচ্ছে প্রতিবেশী রাষ্ট্র ভারত। এই সত্যেকে উপলব্ধি করতে হবে। এটি উপলব্ধি করতে ব্যর্থ হলে বিএনপিকে মাশুল দিতে হবে। ভারতকে চিনতে ব্যর্থ হলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার।জনদলের চেয়ারম্যান ডা. এস.এম শাজাহানের সভাপতিত্বে ও মহাসচিব মাহবুবুর রহমান জয় চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, লেবার পাটির একাংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ প্রমুখ।

Leave a Reply

Developed by: TechLoge

x