• সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

রিজভী বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন ঠেকাতে চীনের প্রাচীরের ন্যায় প্রতিরোধ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন আর এ দেশের জনগণ হতে দেবে না। ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন একতরফা নির্বাচন আর করতে দেয়া হবে না। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেললে চীনের প্রাচীরের ন্যায় প্রতিরোধ গড়ে তোলা হবে।রোববার নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় ‘আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের কোনো শঙ্কা নেই; আগামী নির্বাচন কেবল আনুষ্ঠানিকতা মাত্র’ বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাব দেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ নেতাদের কথায় মনে হচ্ছে- তাদের মাস্টারপ্ল্যান চূড়ান্ত। কীভাবে আরেকটি ভোটারবিহীন নির্বাচন মঞ্চস্থ করা যায়, সেই চক্রান্তমূলক আয়োজনে তারা ব্যস্ত রয়েছেন।

তিনি বলেন, পিঠা ভাগের মতো সংসদীয় আসনের সিংহভাগ আওয়ামী লীগ নিজেদের কব্জায় রেখে বাকি স্বল্পসংখ্যক আসন অন্যদলকে ভাগ করে দেয়ার কথা শোনা যাচ্ছে। এটিই নির্বাচনহীন একদলীয় শাসনের নমুনা। ওবায়দুল কাদেরের কথায় যে ‘আনুষ্ঠানিকতা’র কথা বলা হয়েছে, সেটি তারই আলামত? আসন ভাগাভাগির বিষয়টি অনেকটা পরিস্কার হয়ে গেছে।রিজভী বলেন, যতই ষড়যন্ত্র করুন না কেন, যতই ভাগাভাগি করুন না কেন, বিএনপি একতরফা ভাগাভাগির নির্বাচনকে কেবল প্রত্যাখ্যান নয়, জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধের ধাক্কায় গুঁড়িয়ে দেবে।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x