• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

বিএনপিকে দুর্বল করার চেষ্টা করছে সরকার : মোশাররফ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে নিয়ে সরকার বিভিন্ন সংস্থার মাধ্যমে বিএনপিকে দুর্বল ও বিনষ্ট করার চেষ্টা করেছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় মোশাররফ এ কথা বলেন। খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন এ সভার আয়োজন করে।বিএনপি নেতা বলেন, ‘সরকার আবারও গায়ের জোরে নির্বাচন করতে চায়। সেই কারণে বিএনপি চেয়ারপারসনকে কারাগারে পাঠিয়েছে। সরকার মনে করেছিল,বেগম জিয়াকে যদি অন্যায়ভাবে জেলের ভেতরে নেওয়া যায় তাহলে বিএনপিকে দুর্বল করা যাবে এবং আরো একটি পাতানো খেলা খেলতে পারবে। আশা করেছিলো বিএনপির ঐক্য ক্ষতি ও বিনষ্ট হবে। সরকারি বিভিন্ন সংস্থা সেটার চেষ্টাও করেছে।’

মোশাররফ বলেন, ‘বেগম জিয়া জেলে যাওয়ার পরে আমাদের ঐক্য আরো শক্তিশালী হয়েছে। আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। সুতরাং সরকারের যে নীল-নকশা ছিল আজকে সেটা বুমেরাং হয়ে সরকারের বিরুদ্ধেই কাজ করছে।’

মোশাররফ হোসেন আরো বলেন, ‘আমরা বলেছি, বেগম জিয়া, বিএনপি ও ২০ দলকে বাইয়ে রেখে সরকার আবারও নির্বাচনের নামে প্রহসন করতে চায়। কারণ তাদের আস্থা ও বিশ্বাস জনগণেরর ওপর নেই। তাই তারা নির্বাচনের কথা বলছে না। ফল প্রকাশের কথা বলছে।’ তিনি বলেন, আওয়ামী লীগ সকল খাতকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রের যে মূল স্তম্ভগুলো, সেগুলো একটা একটা করে দলীয়করণ করে ধ্বংস করা হয়েছে। ফলে বাংলাদেশ অন্ধকার টানেলে প্রবেশ করেছে।

রাষ্ট্রবিজ্ঞানী ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, ড. সুকোমল বড়ুয়া, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বক্তব্যে দেন।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x