• বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০

ছাত্রদল সভাপতি রাজীব আহসান রিমান্ডে

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা নাশকতার পৃথক দুই মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানের পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আজ রোববার বিকেলে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন।ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান  জানান, ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ছাত্রদলের সভাপতি রাজীব আহসানকে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম আকন্দ পাঁচদিনের এবং আরেক মামলায় তদন্ত কর্মকর্তা এসআই শহীদুল ইসলাম  ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে রাজীব আহসানের পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে মতিঝিল থানার প্রথম মামলায় দুদিন এবং আরেক মামলায় তিনদিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আনিসুর আরো জানান, এর আগে গত ৯ ফেব্রুয়ারি শাহবাগ থানার এক মামলায় রাজীব আহসানকে পাঁচদিনের রিমান্ডে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালে অক্টোবর মাসে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার সিএমএম আদালত। সেই ঘটনাকে কেন্দ্র করে রাজধানীর মতিঝিল থানাধীন এলাকায় বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড ঘটায় অজ্ঞাতপরিচয় আসামিরা। এর ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা, গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতার চালানোর অভিযোগে মতিঝিল থানায় পৃথক দুই মামলা দায়ের করে পুলিশ। পরে সে মামলায় ছাত্রদলের সভাপতিকে গ্রেপ্তার দেখিয়ে আজ রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।

গত ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনে স্কাউট মার্কেটের সামনে থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদলের সভাপতি রাজীব আহসানসহ ১৫ জনকে আটক করা হয়।বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

More News from বাংলাদেশ

Developed by: TechLoge

x