• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

নারী লাঞ্ছনা আওয়ামী উন্নয়নের নমুনা : রিজভী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনার দুর্বিনীত দুঃশাসনকে প্রলম্বিত করার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ভোটারবিহীন একতরফা নির্বাচনের দিকে এগিয়ে গেলে দেশে চরম অরাজকতা সৃষ্টি হবে। এজন্য দায়ী থাকবেন প্রধান নির্বাচন কমিশনার।রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।ব্রাহ্মণবাড়িয়ায় দেওয়া প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, নির্বাচনী মাঠ সমতল হওয়ার প্রথম শর্ত হল খালেদা জিয়াকে মুক্তি দেয়া ও সহায়ক সরকারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হওয়া।
তিনি বলেন, সর্বপ্রথম দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও সহায়ক সরকারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মধ্যেই কেবলামাত্র নির্বাচনী মাঠ সমতল হওয়ার প্রথম শর্ত পূরণ হবে।
রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার কি একতরফা নির্বাচনের দিকেই এগিয়ে যাচ্ছেন ? তাহলে নির্বাচন জিকিরের তো দরকার নেই। নির্বাচনী সিডিউল ঘোষণা করে পরের দিনেই ক্ষমতাসীন দলকে বিজয়ী ঘোষণা করলেই তো পারেন।
বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি থেকে টেনে হিঁচড়ে নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, নেতাকর্মীদের বাড়ীতে হানা দিয়ে তাদের না পেয়ে স্ত্রী-সন্তান-পিতা-মাতা কিংবা ভাই-বোনকে গ্রেফতার করা হচ্ছে। থানায় নিয়ে গিয়ে তাদের ওপর চালানো হচ্ছে নির্যাতন। তিনি আরো বলেন, নারী দিবসে প্রধানমন্ত্রী বলছেন-নারীদের অর্থনৈতিক স্বাধীনতার কথা। অথচ তাঁর দলের সোনার ছেলেদের উৎপীড়ণে ‘নারী উন্নয়নের বিভৎস রুপটি’ ৭ মার্চ দেশবাসী প্রত্যক্ষ করলো। ৭ মার্চ নারী লাঞ্ছনা আওয়ামী উন্নয়নের একটি নমুনা।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারনের উপদেষ্ঠা আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুদু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x