• শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে অর্ধশতাধিক নেতাকর্মী আটক

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি থেকে দলটির অর্ধশতাধিক নেতাকর্মীকে আটকের কথা জানিয়েছে পুলিশ। আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশ এলাকা থেকে এদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।পল্টন থানা পুলিশ জানায়, জাতীয়তাবাদী মহিলা দলের ২৩ জন ও বিএনপির ৪১ জন নেতা-কর্মীসহ মোট ৬৪ জনকে আটক করা হয়েছে।

জানতে চাইলে পল্টন থানার পরিদর্শক (অপারেশন) সিদ্দিকুর রহমান বলেন, বিএনপির নেতাকর্মীদের আটক করে থানায় নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশি কাজে বাধা ও হামলার প্রতিবাদে থানায় মামলা করার প্রস্তুতি চলছে।এদিকে, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয় নেওয়া হয় বলে জানান পরিদর্শক সিদ্দিকুর রহমান।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) অনোয়ার হোসেন বলেন, ‘এখনো পর্যন্ত সঠিকভাবে বলতে পারছি না কতজনকে আটক করা হয়েছে। গণনা চলছে, তবে ৫০ জনের মতো আটক করা হয়েছে। বেশি বা কম হতে পারে।’ তিনি বলেন, তাদের কর্মসূচির কোনো অনুমতি ছিল না এবং তারা পুলিশের ওপর জুতা ছুড়ে মেরে হামলা করেছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি এবং শুক্রবার সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আজ কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ডেকেছিল দলটি। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে তাঁকে সেখানে রাখা হয়েছে। এরপর থেকে তাঁর মুক্তি দাবিতে অবস্থান, অনশন, মানববন্ধনসহ নানা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে বিএনপি।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x