• বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০

খালেদা জিয়ার আপিল শুনানি, হাইকোর্টে বিএনপি নেতারা

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানিকে কেন্দ্র করে হাইকোর্ট এলাকায় দলের নেতাকর্মীরা ভিড় জমিয়েছেন। আদালতে অবস্থান করছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জ্যেষ্ঠ নেতারা।

বিএনপির নেতাকর্মীদের প্রত্যাশা, আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার আপিল গ্রহণ করে আদালত তাঁকে জামিন দেবেন। সেই আশা নিয়ে দলের প্রত্যেক নেতাকর্মী আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বলেন, ‘আমরা আশা করছি, আদালত আপিল গ্রহণ করে খালেদা জিয়া জামিন দেবেন। সারা দেশের মানুষ আজ বিচারালয়ের দিকে তাকিয়ে আছে। মানুষের ন্যায়বিচার পাওয়ার শেষ আশ্রয় হচ্ছে আদালত। তাই আমরা আশা করছি, বিএনপি চেয়ারপারাসন জামিন পাবেন।’

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানিকে কেন্দ্র করে হাইকোর্ট ও আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা নেওয়া হয়েছে। সতর্ক অবস্থায় রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

আজ বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতা ও জামিনের শুনানি হওয়ার কথা রয়েছে হাইকোর্টের বিচারপতি ইনায়েতুর রহিম ও সহিদুল করিমের আদালতে।

হাইকোর্টের বিচারক ইনায়েতুর রহিম ও সহিদুল করিমের আদালতে প্রথমে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি হবে। আদালত আপিল গ্রহণ করলে জামিন আবেদন করবেন তাঁর আইনজীবীরা। এ ছাড়া আরো একটি আপিলের শুনানি হবে খালেদা জিয়ার পক্ষে। সেটি হলো জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান পাঁচ বছরের যে সাজা দিয়েছেন, তা বাতিল চেয়ে।

এদিকে বিএনপির চেয়ারপারসনের আপিল শুনানি উপলক্ষে আদালতে আরো আছেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

আইনজীবীদের মধ্যে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার মীর মোহাম্মদ নাসির উদ্দিন, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।

Leave a Reply

More News from বাংলাদেশ

Developed by: TechLoge

x