• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

বিএনপির নেতৃত্ব দেবেন তারেক রহমান

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ জিয়া অরফানেজ মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এই অবস্থায় দলের নেতৃত্ব দেবেন লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বকশীবাজারের অস্থায়ী বিশেষ আদালতে খালেদা জিয়ার সাজা ঘোষণার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা জানান। বিএনপির এই নীতি নির্ধারক বলেন, চেয়ারপারসনের অবর্তমানে সিনিয়র ভাইস চেয়ারম্যান (তারেক রহমান) দলের দায়িত্বে থাকবেন।তবে বিএনপির সবশেষ স্থায়ী কমিটির বৈঠকেই তারেকের নেতৃত্বের সিদ্ধান্ত নেয়া হয় বলে দলীয় সূত্র জানায়। গতকাল বুধবার সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, দলের নীতি-নির্ধারকরা যাকে নেতা নির্বাচিত করবেন, তিনিই বিএনপির নেতৃত্ব দেবেন।তারেক দেশের বাইরে থেকে কীভাবে দল চালাবেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই যুগে যিনি যেখানে থাকুন না কেন, তিনি নির্দেশ দিতে পারবেন। অসুস্থতার কারণে তিনি দেশে আসতে পারছেন না। সুস্থ হলে এবং সম্ভব হলে তিনি দেশে আসবেন।নজরুল ইসলাম খান বলেন, আমরা সুবিচার পাইনি। আইনজীবীরা সন্দেহাতীতভাবে খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করলেও এই রায় দেয়া হয়েছে। এর মাধ্যমে সরকারের রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন হয়েছে। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলের কথা জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আশা করি সেখানে আমরা সুবিচার পাবো।

প্রসঙ্গত, একই মামলায় তারেক রহমানসহ ৫ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাক জরিমানা করেন আদালত। রায় ঘোষণার পর বিএনপি চেয়ারপারসনকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরান কারাগারে রাখা হয়েছে।

Leave a Reply

Developed by: TechLoge

x