• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

আসামির তালিকায় গয়েশ্বর-রিজভী-জয়নাল আবেদীন-খোকন-সোহেল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ মঙ্গলবার হাইকোর্ট এলাকায় আটক বিএনপির দুই কর্মীকে প্রিজন ভ্যান থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় শাহবাগ থানায় দুইটি মামলা করেছে পুলিশ। মামলা দুইটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ শীর্ষ নেতাকর্মীদের আসামি করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে মামলা দুইটি দায়ের করেছেন শাহবাগ থানার এসআই চম্পক চক্রবর্তী ও এসআই রহিতুল ইসলাম। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাতে মামলা দুইটি দায়ের করা হয়।

চম্পক চক্রবর্তীর দায়ের করা মামলায় রুহুল কবির রিজভীকে প্রধান আসামি করা হয়। মামলাটিতে গয়েশ্বর চন্দ্র রায়কে দুই নম্বর আসামি করা হয়েছে। এছাড়া, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ ৮৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আরও  অনেককে আসামি করা হয়।

এই মামলায় পুলিশের কাজে বাধা, ইট-পাটকেল নিক্ষেপ, রাস্তায় চলাচলকারী গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

রহিতুল ইসলামের দায়ের করা মামলার আসামিরাও প্রায় সবাই একই। এই মামলায় গয়েশ্ব চন্দ্র রায়কে প্রধান আসামি করা হয়েছে। রুহুল কবির রিজভীকে করা হয়েছে দুই নম্বর আসামি। তবে এই মামলায় ৮৫ জনের নামসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।

এই মামলার অভিযোগে বলা হয়েছে, মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটার সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর কদমফুল ক্রসিংয়ে উপস্থিত হয়। তখন আসামিরা রাস্তায় যান চলাচল বন্ধ করে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ মিছিলকারীদের মধ্য থেকে ওবায়দুল হক নাসিম ও করিম সরকারকে গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলে। এসময় আসামিরা প্রিজন ভ্যানের দরজার তালা ভেঙে দুই আসামিকে ছিনিয়ে নেয়। এছাড়া, প্রিজন ভ্যানের গ্লাস ভেঙে চালককে আহত করে।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x