• সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০

সরকার গণতন্ত্রকে হত্যা করে বাক স্বাধীনতাকে গুম করেছে: খালেদা জিয়া

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন, সরকার গণতন্ত্রকে হত্যা করে বাক, ব্যক্তি ও চিন্তার স্বাধীনতাকে গুম করেছে। ১৯৬৯ সালের ২৪ জানুয়ারি ঐতিহাসিক গণঅভ্যূত্থান দিবসের স্মরণে আজ (মঙ্গলবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বেগম জিয়া উল্লেখ করেন, ১৯৬৯ সালের ২৪ জানুয়ারি গণঅভ্যূত্থানের মূল চেতনা ছিল স্বৈরতন্ত্র থেকে গণতন্ত্রে প্রত্যাবর্তন, বহুদলীয় রাজনৈতিক কার্যক্রম, বহুমত এবং চিন্তার চর্চা ও মানুষের নাগরিক স্বাধীনতা ফিরে পাওয়া।

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা ‌উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে এখন আবারও একদলীয় স্বেচ্ছাচারী শাসন কায়েম করা হয়েছে, গণতন্ত্রকে হত্যা করে বাক, ব্যক্তি ও চিন্তার স্বাধীনতা এখন গুম করে ফেলা হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা ভোটারবিহীন নির্বাচন করে ভোট দিয়ে ভোটারদের নিজের পছন্দমতো প্রতিনিধি বাছাই করার অধিকার কেড়ে নেয়া হয়েছে।আজকের এ মহান দিনে স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মানুষের মৌলিক ও মানবাধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান বেগম খালেদা জিয়া।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x