• শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

সুষ্ঠু নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চায় না আওয়ামী লীগ: মির্জা ফখরুল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনও চায় না, নির্বাচনে প্রতিদ্বন্দ্বীও চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী ও জিয়া স্মৃতি সংসদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বই প্রদর্শনী, পাঠক পরিচয়পত্র বিতরণ এবং বই সংগ্রহ কর্মসূচি’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফখরুল বলেন, আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কথা। তারা সুষ্ঠু নির্বাচন চাইলে তো সেই দাবি মেনে নির্বাচন দিতো।

সকালে এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের একটি মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ওবায়দুল কাদের বলেছেন যে, তারা প্রতিদ্বন্দ্বী চান, আমরা পরিষ্কারভাবে বলেছি, তারা প্রতিদ্বন্দ্বী চান না। ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে বিএনপি নাকি ৮ শতাংশ ভোটও পাবে না। ভোট দিচ্ছেন না কেন? ভোট দিন। আপনারা ভোট দিতে ভয় পাচ্ছেন কেন? সুষ্ঠু নির্বাচন হলে আপনারাই ৮ শতাংশ ভোট পাবেন না।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সহজে নির্বাচন দেবে না। তারা ভালো করেই জানে, সুষ্ঠু নির্বাচন হলে তাদের ভরাডুবি হবে। আর ভরাডুবি হলে তাদের কী অবস্থা হবে, তা জনগণ জানে। সংবিধান থেকে ‘তত্ত্বাবধায়ক সরকার’ বিধান বাতিলের ব্যাপারে ফখরুল বলেন, তৎকালীন প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক বলেছিলেন, এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আরও দু’টি নির্বাচন অনুষ্ঠান করা যাবে। সেই কথা তো আমলে নেননি।

সহায়ক সরকারের রূপরেখা প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, যখন রাজনৈতিক সুবিধা হবে তখন আমরা সহায়ক সরকারের রূপরেখা দেবো। সরকারের চার বছরের উন্নয়ন কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, আপনারা উন্নয়ন উদযাপন করেছেন। কিসের উন্নয়ন? এরশাদ সরকারও উন্নয়ন উদযাপন করেছিল, তাকেও বিদায় নিতে হয়েছে।

‘বিএনপিকে অবোধ দল’ হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের আখ্যা দেওয়ার জবাবে ফখরুল বলেন, বিএনপি অবোধ দল, আর আপনি বোধসম্পন্ন মানুষ। শেয়ারবাজারে হাজার কোটি টাকা লুট হলো, আপনি বললেন চারশ’ কোটি টাকা কোন টাকাই নয়। বেসিক ব্যাংকে হাজার কোটি টাকা লুট হয়, আপনি বলেন, এটা কিছুই নয়। এটা আপনার খুব বোধের কাজ।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে এবং পাঠাগারের সাধারণ সম্পাদক মোহাম্মদ জহির দীপ্তি’র সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x