• মঙ্গলবার, সেপ্টেম্বর ২২, ২০২০

বিএনপি নেতা কামরুল ঢালীর বিরদ্ধে দুদকে মামলা

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে ভালুকার বিএনপি নেতা কামরুল ইসলাম ঢালীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেছে। মামলায় আনিত সম্পদের বাইরে আরো কোটি কোটি টাকার সম্পদ রয়েছে কামরুল ইসলাম ঢালীর নামে।মামলার বিবরণে জানা যায়, ময়মনসিংহের ভালুকা উপজেলার কাঁঠালী গ্রামের বিএনপি নেতা কামরুল ইসলাম ঢালীর নিজ নামে, স্ত্রী ফাতেমা আক্তার ও কন্যা খাইরুন্নাহার শিলার নামে অবৈধভাবে ৬ কোটি ২৬ লাখ  ৩৯ হাজার ২৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন এবং দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৯১ লাখ ৩৬ হাজার ৯৩৩ টাকার সম্পদ গোপন করেছেন। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম ময়মনসিংহের কোতুয়ালী  মডেল থানায় গত ১৭/০১/২০১৮ ইং তারিখ মামলা নং ৬৫ রুজু করেন। এ ছাড়াও কামরুল ইসলাম ঢালীর বিরুদ্ধে ভালুকা মডেল থানায় রাস্তা প্রতিরোধ ও ককটেল বিষ্ফোরণের অভিযোগে ০৫/১০/২০১০ ইং তারিখে একটি মামলা দায়ের করা হয়েছে। ভালুকা বন বিভাগের জোরপূর্বক জমি দখলের অভিযোগে বনবিভাগ ২৫/০৩/২০১১ ইং তারিখে একটি মামলা দায়ের করে। গত ২৯/১২/২০১৬ ইং তারিখে ১১৬১৭ নং দলিল মূলে বাটারফ্লাই গ্রুপের নিকট কাগজপত্র বানিয়ে ৫৪ শতাংশ  খাস জমি বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে।
দুদকের মামলায় দেয়া তথ্যের বাইরে ভালুকা সদরে ডিগ্রী কলেজের কাছে ৬ শতাংশ জমির উপর একটি পাঁচতলা ভবন রয়েছে কামরুল ইসলাম ঢালীর।
এ ছাড়াও গাজীপুর চান্দিনা মৌজায় রওশন আরা রোডের বালুর মাঠের নিকট ৩০ শতাংশ জমি ক্রয় করেছে যার আনুমানিক মূল্য প্রায় ১৮ কোটি টাকা। উক্ত জমির উপর ঢালীর নামে একটি সাইনবোর্ড ঝুলানো রয়েছে।  কাগজপত্র তৈরী করে ভালুকা বন বিভাগের প্রায় একশত বিঘা জমি জোরপূর্বক দখল করার অভিযোগ রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।এ ব্যাপারে কামরুল ইসলাম ঢালীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে জানান, দুদক তার বিরুদ্ধে একটি নোটিশ পাঠিয়েছে তবে মামলা রুজুর খবর তিনি পাননি। এ ছাড়াও ভালুকার পল্লী বিদ্যুতের কাছে একটি বাড়ি ছাড়াও ভালুকা ডিগ্রী কলেজের নিকট ৫ তলার একটি বাড়ি রয়েছে। এ ছাড়াও গাজীপুরের চান্দিনা মৌজায় রওশন আরা রোডের বালুর মাঠের নিকট ৩০ শতাংশ জমি ক্রয় করেছেন তিনি এবং বন বিভাগের জমি বন্দোবস্ত নিয়েছেন বলে এই প্রতিবেদকের কাছে স্বীকার করেন কামরুল ইসলাম ঢালী ।

Leave a Reply

Developed by: TechLoge

x