• রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

জনমত তৈরি করেছি, তারা জয়ী করবে : তাবিথ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ তিন বছর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (ডিএনসিসি) অংশ নিয়ে নিজের পক্ষে জনমত তৈরি করতে পেরেছেন জানিয়ে বিএনপির মনোনয়ন প্রত‌্যাশী তাবিথ আউয়াল বলেছেন, ওই জনমতই এবার নির্বাচিত করবে।সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে গণমাধ‌্যমের কাছে এই প্রতিক্রিয়া দেন দলটির নির্বাহী কমিটির এই নেতা।

তাবিথ আউয়ালসহ মোট পাঁচজন নেতা ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচনে আগ্রহ প্রকাশ করে রোববার দলের মনোনয়নপত্র নিয়েছেন। আজ সোমবার জমা দেওয়ার শেষ দিন। রাতে দলের নীতি নির্ধারকরা তাদের সাক্ষাৎকার নেবেন। পরে ঘোষণা করা হবে দলের চূড়ান্ত প্রার্থীর নাম।

তাবিথ আউয়াল বলেন, ‘এর আগের সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট আমাকে সমর্থন দিয়েছিল। সেবার ব্যাপক সাড়া পেয়েছিলাম। জনমতও ভালো তৈরি হয়েছিল।’

‘যে জনমত ইতিমধ্যে তৈরি হয়েছে, যারা ভোটাধিকার হারিয়েছে, তারা এবার আশাবাদী। তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে’, বলেন তিনি।

আগের নির্বাচন ‘আশানুরূপ ও প্রত্যাশা অনুযায়ী হয়নি’ জানিয়ে এবার সুষ্ঠু নির্বাচনের বিষয়ে আশাবাদী তিনি।মনোনয়নপত্র জমা দিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়ে তাবিথ আউয়াল বলেন, ‘মনোনয়ন জমা দিলাম। এই যাত্রাতে আমি একটু অগ্রগামী হলাম। আমি গর্বিত, কারণ দল এমন একটা প্রক্রিয়ার মাধ্যমে মনোনয়ন দিতে যাচ্ছে, যেখানে নবীন ও প্রবীণদের জন্য একই রকমের সহযোগিতার জায়গা রয়েছে।এর আগে ২৫ হাজার টাকা জামানত দিয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে তিনি মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় বিএনপির বিএনপির সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।ডিএনসিসি নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে তাবিথ আউয়াল ছাড়াও আরো চারজন মনোনয়ন ফরম কিনেছেন। তারা হচ্ছেন, দলের বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ, প্রাক্তন সাংসদ অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান (রঞ্জন) এবং মহানগর উত্তরের সভাপতি এম এ কাইয়ুম। ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলার আসামি এম এ কাইয়ুমের পক্ষে মনোনয়নপত্র কেনেন তার প্রতিনিধি উত্তরের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজু।আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আগামী ২৬ ফেব্রুয়ারি নির্বাচন হবে। গত মঙ্গলবার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x