• মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

বৃহস্পতিবার ফের খালেদা জিয়ার যুক্তিতর্ক

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যুক্তিতর্ক সপ্তম দিনের মতো ফের আগামীকাল শুরু হবে। আজ বুধবার ষষ্ঠ দিনের মতো শুনানি শেষে আদালত আগামীকাল সকাল পর্যন্ত মুলতবি করে দেন।
আজ বুধবার বেলা ১১টা ৩৫ মিনিটে বিএনপির চেয়ারপারসন রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে হাজির হন। পরে ১১টা ৪০ মিনিটে তাঁর পক্ষে যুক্তি তুলে ধরে বক্তব্য উপস্থাপন শুরু করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী।
জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।
পরিকল্পিতভাবে মামলার কাগজপত্র ঘষামাজা করে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়ার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। আদালতকে একথা জানিয়েছেন তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী।
বুধবার সকালে ঢাকার বকশিবাজারে অস্থায়ী বিশেষ জজ আদালতে বেগম জিয়ার পক্ষে সপ্তম দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন তিনি। দুপুর পর্যন্ত চলে এই যুক্তিতর্ক উপস্থাপন। পরে আদালত কাল পর্যন্ত মুলতবি করেন। এর আগে সকাল সাড়ে ১১ টার দিকে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে তিনি হাজির হন।
২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টের নামে অবৈধভাবে প্রায় ২ কোটি ১১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এনে রাজধানীর রমনা থানায় মামলা করে দুদক। পরে ২০১০ সালের ৫ আগস্ট বেগম জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদ।

Leave a Reply

Developed by: TechLoge

x