• শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

নববর্ষ উদযাপন করতে গিয়ে সিডনিতে সি-প্লেন দুর্ঘটনায় নিহত ৬

Posted on by

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ার সিডনিতে নববর্ষ উদযাপন করতে গিয়ে একটি সি-প্লেন দুর্ঘটনায় ৬ ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার দুর্ঘটনায় পড়ে নৌবিমানটি সিডনি নদীতে পতিত হয়। সি-প্লেনটিতে করে ইংরেজি নববর্ষ উদযাপনের অংশ হিসেবে উপর থেকে সৌন্দর্য্য উপভোগের জন্য বের হয়েছিলেন ৫ আরোহীরা।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, দুর্ঘটনার কারণ সম্পর্কে পুলিশ এখনও কিছু জানে না। তারা নিহতদের পরিচয়ও শনাক্ত করতে পারেনি। অস্ট্রেলিয়ার কয়েকটি সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, নিহতদের মধ্যে চারজন ব্রিটিশ নাগরিক। তবে পুলিশ বিষয়টি নিশ্চিত করতে পারেনি। অপরজন বিমানের পাইলট। যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা সিডনির স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে।

বিমানটি পরিচালনা করছিল সিডনি সি-প্লেন কোম্পানি। শহরটির বড় পর্যটন সংস্থা এটি। এদের বিমানে অনেক বিখ্যাত তারকা সৌন্দর্য্য উপভোগ করেছেন। তাদের মধ্যে রয়েছেন পপ তারকা এড শেরান, স্যাম স্মিথ, টেক মোঘল বিল গেটস, কৌতুক অভিনেতা জেরি সেইনফিল্ড ও অভিনেতা কিউবা গুডিং জুনিয়র।

পুলিশ জানায়, সি-প্লেনটি সিডনির উত্তরে অবস্থিত একটি রেস্তোরাঁ থেকে পাঁচ আরোহীকে নিয়ে ফিরছিল। গন্তব্য ছিল শহরটির পূর্ব দিকে অবস্থিত রোজ বে। দুর্ঘটনার পর তা দ্রুত পানিতে তলিয়ে যায়। সিডনি হারবারের নববর্ষ উৎসবকে ঘিরে ৩১ ডিসেম্বর বছরের সবচেয়ে বেশি ভিড় হয়। অনেকেই সি-প্লেন ও নৌকায় দূর থেকে উৎসব দেখতে পছন্দ করেন।

Leave a Reply

Developed by: TechLoge

x