• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

অপহৃত গণতন্ত্রকে ফিরে পেতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ অপহৃত গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য বাংলাদেশের সংগ্রামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার ইংরেজি নববর্ষ উপলক্ষে এক বাণীতে এ আহ্বান জানান তিনি।এসময় দেশবাসী এবং বিশ্ববাসীকে ইংরেজি নববর্ষের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিএনপি চেয়ারপারসন।খালেদা জিয়া বলেন, বাংলাদেশসহ বিশ্বময় সংঘাত আর অশান্তির ঘটনা প্রবাহে নতুন বছরটিকে গণতন্ত্র, শান্তি ও অগ্রগতির বছরে পরিণত করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

বাংলাদেশে অজস্র রক্ত ঋণে অর্জিত গণতন্ত্র অপহৃত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, গণবিরোধী শক্তি জনগণের সব অধিকারকে বন্দী করে রেখেছে। এমতাবস্থায় সব গণতান্ত্রিক শক্তির মিলিত সংগ্রামে বহুদলীয় গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।বিএনপি চেয়ারপারসন বলেন, ১ জানুয়ারি প্রতিবছর নতুন বার্তা নিয়ে আমাদের দ্বারে উপস্থিত হয়। পুরনো বছরের ব্যর্থতা, গ্লানি, হতাশাকে ঝেড়ে ফেলে নব উদ্যমে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় নববর্ষ। পাশাপাশি অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সুন্দর ভবিষ্যত বিনির্মাণে তৎপর হতে পারলে নতুন বছরটি হয়ে উঠতে পারে সাফল্যময়। গেল বছরটি এখন আমাদের মনে স্মৃতি হয়ে থাকবে।

খালেদা জিয়া বলেন, গত বৎসরের বেশকিছু তিক্ত অভিজ্ঞতা, স্বজন হারানোর বেদনা এবং অধিকার হারানোর যন্ত্রণা আগামী বৎসরে আমাদের একদিকে যেমন বেদনার্ত করবে আবার অন্যদিকে নতুন উদ্যোমে অধিকার ফিরে পেতে তাগিদ সৃষ্টি করবে।খালেদা জিয়া বলেন, নতুন বছরটি সবার জীবনে বয়ে আনুক বিজয়, অনাবিল সুখ ও শান্তি, বাংলাদেশসহ সারা বিশ্বে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, দূর হয়ে যাক সব অন্যায়-উৎপীড়ন, নির্যাতন। বন্ধ হোক হত্যা, গুম, খুন, যুদ্ধ বিগ্রহ ও অমানবিকতাসহ সব ধরনের দমনমূলক নৃশংসতা।

Leave a Reply

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x