• সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০

বিএনপি নেতাদের অভিযোগ খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র চলছে

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। তারা বলেন, বিচারাধীন মামলা সরকারের নির্বাচনী প্রকল্পের অংশ। এই প্রজেক্টের কাজ হলো দেশনেত্রীকে আগামী নির্বাচন থেকে বাইরে রাখা। বাংলাদেশের মানুষকে বাইরে রেখে তাদের (আওয়ামী লীগ) ক্ষমতা দখলের একটা প্রক্রিয়া।

শুক্রবার পৃথক অনুষ্ঠানে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান এসব কথা বলেন।সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি চেয়ারপারসনকে নির্বাচনী প্রক্রিয়া থেকে দূরে রাখতে সরকার ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রের অংশ হিসেবেই তার নামে মিথ্যা মামলা দিচ্ছে। এসব মামলায় সাজা দিয়ে তাকে নির্বাচন থেকে দূরে রাখতে চায় সরকার।

মুক্তিযোদ্ধা দলের নতুন কমিটির নেতাদের নিয়ে এ শ্রদ্ধা জানান তিনি। এসময় মুক্তিযোদ্ধা দলের নবনির্বাচিত সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।এদিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের তৃতীয় তলায় স্বাধীনতা মিলনায়তনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ এর উদ্যোগে ‘রাজনীতি, স্বার্থ এবং বাংলাদেশে স্বাধীনতা: প্রতিবেশীর ভুমিকা’ শীর্ষক আলোচনা সভায় খসরু বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, এই মামলা সম্পর্কে বাংলাদেশের মানুষ অবগত আছে। এই মামলা যে দেশনেত্রীর কোনো রকমের সম্পৃক্ততা নেই-এটা দিনের আলোর মতো পরিষ্কার। জেনেশুনেও সরকার সেই পথে যাচ্ছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে বাইরে রাখার ষড়যন্ত্র না করলে ভালো করবেন। ওই পিচ্ছিল পথে দয়া করে আপনারা যাবেন না, সেই পথে চলবেন না। ওই পথে গেলে আপনাদেরকে আগামী দিনে অনেক বেশি মূল্য দিতে হবে। দেশের মানুষের সিদ্ধান্তের বিরুদ্ধে গেলে এর দায় ‘ক্ষমতাসীন সরকার’কে নিতে হবে বলে মন্তব্য করেন তিনি।সংগঠনের সভাপতি কে এম রফিকুল রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলাম প্রমুখ।এদিকে সকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে শাস্তি দেয়ার চক্রান্ত চলছে।

জাতীয়তাবাদী কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নোমান বলেন, দেশের মানুষ যখন এগিয়ে আসছে। আন্দোলন সংগ্রামে মনস্থির করেছে, তেমন সময়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে শাস্তি দেয়ার চক্রান্ত চলছে।বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আমরা মনে করি রাজনীতিতে ষড়যন্ত্র আছে। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিরোধ থাকে কিন্তু এই ষড়যন্ত্র আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে। তাকে জনবচ্ছিন্ন করার অপপ্রয়াস। আমরা এই অপপ্রয়াসের বিরুদ্ধে লড়ে যাবো।এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু, কৃষক দলের সহ-সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, এম এ তাহের, নাজিম উদ্দীন মাস্টার, এ কে এম মোয়াজ্জেম হোসেন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসিম, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল আলিম প্রমুখ।

Leave a Reply

More News from অন্যান্য

More News

Developed by: TechLoge

x