• বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০

আদালতকে সাবেক প্রধানমন্ত্রীর আইনজীবী ‘কোনো সাক্ষী বলেননি খালেদা জিয়া ক্ষমতার অপব্যবহার করেছেন’

Posted on by

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী থাকাকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ক্ষমতার অপব্যবহার করেছেন এমন কোনো বক্তব্য জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার সাক্ষীদের জবানবন্দিতে আসেনি বলে আদালতকে জানিয়েছেন তাঁর আইনজীবীরা। তৃতীয় দিনের যুক্তিতর্ক উপস্থাপনে এসব বক্তব্য তুলে ধরেন তাঁরা। শেষে যুক্তিতর্ক উপস্থানের জন্য আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপন করতে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির হন খালেদা জিয়া। এরপর তাঁর আইনজীবী আবদুর রেজ্জাক খান শুরু করেন যুক্তিতর্ক উপস্থাপন। এ সময় তিনি দাবি করেন, রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষী স্ববিরোধী বক্তব্য দিয়েছেন। সাক্ষীদের সাক্ষ্যে প্রমাণ হয় মামলাটি সাজানো।খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজ্জাক খান বলেন, ‘দুদকের (দুর্নীতি দমন কমিশন) কতিপয় অতি উৎসাহী কর্মকর্তা এই মামলা কাগজপত্র সৃজন করে, ফটোকপি দিয়ে একটা মামলা সৃষ্টি করেছেন। আমরা মনে করি ইনশাল্লাহ এই মামলায় বেগম খালেদা জিয়ার মান মর্যাদা, তাঁর রাজনৈতিক জীবন সুনিশ্চিত হবে, উপযুক্ত খালাসের আদেশের মাধ্যমে।’

দুপুরে এক ঘণ্টা খাবার বিরতি দিয়ে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শুনানিতে অংশ নেন খালেদা জিয়া।দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, ‘এই মামলার পরবর্তী প্রক্রিয়ায় ওনারা জবানবন্দি শেষ করবেন। ওনাদের যুক্তিতর্ক শেষ করবেন। তারপরে ওনারা লিগ্যাল পয়েন্টে যে কথা বলবেন; লিগ্যাল পয়েন্ট আমি বইপুস্তক এনেছি, ওইটার জবাব দিয়ে দেব। তারপরে রায়ের জন্য তারিখ থাকবে।এদিকে, বকশীবাজার বিশেষ আদালত থেকে খালেদা জিয়ার গাড়িবহর হাইকোর্ট মাজার গেটে পৌঁছালে বিএনপিকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।হাইকোর্টের ভেতরে আগে থেকে অবস্থান নেওয়া কর্মীদের পুলিশ রাস্তায় আসতে বাধা দিলে বহরে থাকা কর্মীরা পুলিশের ওপর হামলা করে গেট খুলে দেয়। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

Leave a Reply

More News from অন্যান্য

More News

Developed by: TechLoge

x