• মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়ার শ্রদ্ধা

Posted on by

নিউজ ডেস্কঃ শহীদ বুদ্ধিজীবী দিবসে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার সকাল ১০টা ৫০ মিনিটে বিএনপি চেয়ারপারসন দলীয় নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন উপস্থিত ছিলেন।

এ ছাড়া অঙ্গসংগঠনের সাইফুল ইসলাম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, সাইফুল ইসলাম ফিরোজ, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, মুন্সী বজলুল বাসিত আনজু, আহসানউল্লাহ হাসান, রাজীব আহসান, আসাদুজ্জামান আসাদসহ কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৭টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর ফ্রান্সে সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার সামরিক সচিব শ্রদ্ধা জানান।এর পর একে একে মন্ত্রিসভার সদস্য, বিভিন্ন রাজনৈতিক দল, শহীদ পরিবারের সদস্য, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সংগঠনের পক্ষ থেকে বুদ্ধিজীবী স্মৃতিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের বিজয় সুনিশ্চিত হয়ে উঠলে পাকিস্তানি ঘাতক বাহিনী বাংলাদেশের বিরুদ্ধে এক ঘৃণ্য ষড়যন্ত্রে মেতে ওঠে।তারা বেছে বেছে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক ও সংস্কৃতিক্ষেত্রের অগ্রগণ্য মানুষকে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করে।জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে প্রতি বছরের মতো এবারও ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হচ্ছে।

Leave a Reply

Developed by: TechLoge

x