• বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

কুমিল্লাকে হারিয়ে রংপুর ফাইনালে

Posted on by

স্পোর্টস ডেস্কঃ কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৬ রানে হারিয়ে বিপিএলের পঞ্চম আসরের ফাইনাল নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। মঙ্গলবার ফাইনালে তারা ঢাকা ডায়নামাইটর্সের মুখোমুখি হবে।দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে তিন উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে রংপুর। জয়ের জন্য ১৯৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করতে পারে কুমিল্লা। ফলে ৩৬ রানে জয় পায় রংপুর।

কুমিল্লার পক্ষে তামিম ইকবাল ১৯ বলে ৩৬, লিটন দাস ২৮ বলে ৩৯, শোয়েব মালিক ১৪ বলে ১০, মারলন স্যামুয়েলস ২০ বলে ২০, জর্জ বাটলার ১২ বলে ২৪ রান সংগ্রহ করেন। রংপুরে পক্ষে সোহাগ গাজী একটি, মাশরাফি বিন মর্তুজা একটি, নাজমুল ইসলাম একটি ও উদানা একটি উইকেট দখল করেন।আগের দিনে ৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করা রংপুর রাইডার্স এদিন নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করেছে। জনসন চার্লস ৬৩ বলে অপরাজিত ১০৫ রান সংগ্রহ করেন। এ ছাড়া ম্যাককালাম ৪৬ বলে ৭৮, ক্রিস গেইল তিন ও রবি বোপারা শূন্য রান করে আউট হন। কুমিল্লার পক্ষে মেহেদি হাসান, হাসান আলী ও মোহম্মদ সাইফুদ্দিন একটি করে উইকেট দখল করেন।

এর আগেরদিন রবিবার সন্ধ্যা ৬টায় টস হেরে রংপুর ব্যাট করতে নামে। ৭ ওভার ব্যাট করে ১ উইকেট হারিয়ে ৫৫ রান করার পরই বৃষ্টি নামে। এরপর বৃষ্টি থামলে মাঠে খেলা গড়ানোর পরিস্থিতি না থাকায় বিপিএলের গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ম্যাচটি রিজার্ভ ডেতে নিয়ে যাওয়া হয়। আগের দিন যেখানে খেলা বন্ধ হয়, আজ সেখান থেকে খেলা শুরু হয়।

Leave a Reply

Developed by: TechLoge

x